সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

পেনশনারদের জন্য দু’র্দা’ন্ত খবর, ৬ হাজার টা’কা জমা করলেই ৫০ হাজার টা’কা পাওয়া যা’বে

বলা যেতে পারে পেনশনারদের জন্য দারুণ এক সুখবর। প্রত্যেক চাকরিজীবী আশা করেন, চাকরি শেষে তারা যেন বাকি জীবনটা সুখে শান্তিতে কাটাতে পারে। কারণ সারা জীবনের পরিশ্রমের পর তারা একটু শান্তি চায়, বিশ্রাম চায়। তাই কর্মচারীরা অবসরের জীবনের জন্য বেতনের কিছু কিছু অংশ বিনিয়োগ করে রাখে।

বিনিয়োগের জন্য এখন অনেক পথ খোলা রয়েছে, বিশেষ করে ন্যাশনাল পেনশন স্কিম। তবে এবার পেনশন গ্রহণের পরে এই প্রকল্পের দ্বারা মাসে ৫০ হাজার টাকা করে পাবে পেনশনভোগীরা। এখানেই শেষ নয় এর সাথে যারা এই প্রকল্পে বিনিয়োগ করবেন তারা কর ছাড়ও পাবেন।

এই প্রকল্পে বিনিয়োগ করলেই ধারা ৮০ সি অনুযায়ী প্রাপ্ত ফেরত ছাড়াও করযোগ্য আয়ের ৫০ হাজার টাকা পর্যন্ত ছাড় পাবেন। এই বিনিয়োগকে ভবিষ্যতের জন্যই দেখা হয়। অবসর গ্রহনের পর মোটা টাকা পেতে শুরু করবেন প্রতি মাসে।

আরো খবর: আজ মঙ্গলবার, হনুমানজির কৃ’পা’য় দিনটি কেমন কা’ট’বে জেনে নিন (09.05.2023)

তবে তার জন্য আপনি চাইলে আপনারা কাজের বছর জুড়েও এখানে বিনিয়োগ করতে পারবেন। যদি আপনি মাসে ৫০ টাকা করে পেনশন পেতে চান তাহলে পরিকল্পনামাফিক আপনাকে চলতে হবে।

যদি আপনি ২৪ বছর বয়স থেকে বিনিয়োগ শুরু করেন , তাহলে মাসে আপনাকে ৬০০০ টাকা করে দিতে হবে আর সেই হিসেবে আপনি প্রতি মাসে ২০০ টাকা বাচাতে পারবেন। আর ৩৬ বছর এভাবে চালানোর পর ৬০ বছর বয়সে আপনি প্রতি মাসে ৫০ হাজার টাকা করে পাবেন।