গ্রাহকদের জ’ন্য ভালো খবর, প’ছ’ন্দে’র ডিস্ট্রিবিউটর থে’কে আপনি নি’তে পারবেন গ্যা’স সিলিন্ডার

এলপিজি গ্যাস সিলিন্ডার গ্রাহকদের জন্য সুখবর। এবার থেকে তারা গ্যাস সিলিন্ডার সরবরাহের জন্য নিজেরাই নিজেদের পছন্দের ডিস্ট্রিবিউটর বেছে নিতে পারবেন! সাম্প্রতিক পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের তরফ থেকে এলপিজি গ্যাস সিলিন্ডার গ্রাহকদের জন্য এই নতুন ব্যবস্থা চালু করা হয়েছে। একটি টুইট বার্তায় সিলিন্ডার গ্রাহকদের এই সুখবর শুনিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রক।

চন্ডিগড়, কোয়েম্বাটুর, গুরগাঁও, পুনে, রাঁচির মতো নির্বাচিত কিছু শহরেই আপাতত পরীক্ষামূলকভাবে এই ব্যবস্থা চালু করা হচ্ছে। গ্রাহকরা এ পর্যন্ত নির্বাচিত ডিলারদের থেকেই সিলিন্ডার বুক করতে পারতেন। এতে সিলিন্ডার রিফিলিং করতে গ্রাহকদের সমস্যার মুখে পড়তে হতো। তবে এবার থেকে গ্রাহকেরা যদি নিজেদের পছন্দের ডিস্ট্রিবিউটর বেছে নিতে পারেন তাহলে, এই সমস্যার সমাধান হওয়ার হবে বলেই আশা রাখছেন তারা।

আপাতত রেটিং সিস্টেম মারফত গ্রাহকদের জন্য এই বিশেষ পরিষেবা চালু হতে চলেছে। গ্রাহকেরা ডিস্ট্রিবিউটার নির্বাচনের সময় রেটিং সিস্টেমের মাধ্যমে পছন্দের ডিস্ট্রিবিউটর বেছে নিতে পারেন। মোবাইল অ্যাপ্লিকেশন কিংবা কাস্টমের পোর্টালে এলপিজি সিলিন্ডার রিফিল বুক করার সময় ডিস্ট্রিবিউটরদের অপশন দেখতে পাবেন।

লগইন করার সময়ে তারা তাদের পছন্দের ডিস্ট্রিবিউটর নির্বাচন করার অপশন পাবেন। এই রেটিং নির্দিষ্ট এলাকার উপরেই প্রযোজ্য থাকবে যে এলাকা থেকে গ্রাহক তার পছন্দের ডিস্ট্রিবিউটার বেছে নিতে পারবেন। ফলে স্বভাবতই ভালো পরিষেবা দেবার জন্য ডিস্ট্রিবিউটরদের মধ্যে একটি প্রতিযোগিতার সম্ভাবনা থেকে যাবে বলে অনুমান করা হচ্ছে।