Home বিনোদন টলিউড থে’কে রাজনীতির ম’য়’দা’ন, সিঙ্গেল মা’দা’র জুন মালিয়ার জার্নি এক নজরে

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

টলিউড থে’কে রাজনীতির ম’য়’দা’ন, সিঙ্গেল মা’দা’র জুন মালিয়ার জার্নি এক নজরে

টেলিভিশনের পর্দায় অসাধারণ অভিনয় করতে দেখা যায় জুন মালিয়াকে। যদিও তিনি বড় পর্দার নায়িকা। তারপর সাধারণ অভিনয় সকলকে মুগ্ধ করে। তার সৌন্দর্য এখনো একইভাবে অমলিন। দেখে বোঝার উপায় নেই তার বয়স কত। এই বয়সেও এতটা সুন্দরী যে তিনি কিভাবে থাকতে পারেন, তা নিয়ে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। মহিষাদল রাজ পরিবারের রাজকন্যা অভিনেত্রী জুন মালিয়া। স্বাভাবিকভাবেই পরিবারের আভিজাত্য তার চেহারায় ধরা পড়ে। এটি আলাদা স্মার্টনেস আছে তার কথাবার্তায়। সৌন্দর্যের পাশাপাশি তাঁর ব্যক্তিত্ব মুগ্ধ করতে পারে সকলকে। তবে রাজ পরিবারের মেয়ে হলেও জীবনে অনেক চাপ আন্তর দেখেছেন তিনি। সর্বক্ষেত্রে একা লড়াই করে এসেছেন জুন মালিয়া।

দার্জিলিঙে জন্মগ্রহণ করা এবং সেখানেই বড় হওয়া অভিনেত্রীর। বড় হওয়ার পর টলিউড ইন্ডাস্ট্রিতে আত্ম প্রকাশ করেছিলেন তিনি। রুপ সৌন্দর্য এবং অভিনয়ের পাশাপাশি প্রথম তিনি সাহসী দৃশ্যতে সকলের সামনে ধরা দেন অভিনয় জগতে এবং কার্যত সেটি একটি ইতিহাস রচনা করে। তৎকালীন সময়ের নামিদামি পরিচালকদের প্রথম পছন্দ ছিলেন জুন মালিয়া। নীল নির্জন ছবিতে তার সাহসী দৃশ্য আজও আমাদের গায়ে কাঁটা দেয়। ছোট পর্দা তেও তার অসম্ভব দুর্দান্ত অভিনয় মুগ্ধ করে সকলকে।

ছোটবেলায় কৃষ্ণা এবং রূপকথা ধারাবাহিকের মাধ্যমে সকলের মনে ঝড় তুলে দিয়েছিলেন তিনি। এর আগে এত খোলামেলা সাহসী দৃশ্যে অন্য কোন অভিনেত্রী কে অভিনয় করতে দেখা যায়নি। তার অভিনয় দেখে মুগ্ধ হবার পাশাপাশি দর্শকরা উপভোগ করতেন। ছোট বয়সে বিয়ে করে ফেলেছিলেন জুন মালিয়া। প্রথম বিয়ে থেকে তার দুই সন্তান। তবে দুর্ভাগ্যবশত সেই সম্পর্ক বেশিদিন স্থায়ী হয়নি। স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে যাবার পর কখনো এক পয়সাও খরচ নেননি জুন মালিয়া।

স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর কার্যত সিঙ্গেল মাদার হয়ে সন্তান প্রতিপালন করেছিলেন তিনি। ছেলে এবং মেয়ের সমস্ত দায়িত্ব একাধারে পালন করেছিলেন জুন মালিয়া। এমনকি ক্যান্সারাক্রান্ত বাবার চিকিৎসা ও সমস্ত খরচ নির্বাহ করতেন। পরে ৩৯ বছর বয়সে দ্বিতীয় বিবাহ করেন তিনি সৌরভ চট্টোপাধ্যায় কে। তখনো বহু মানুষের সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল তাকে। তবে কোনদিন সমালোচনায় কান দিতে দেখা যায়নি জুন মালিয়াকে।

সম্প্রতি তিনি তৃণমূলের বিধায়ক হিসেবে রাজনৈতিক দায় দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন। মেদিনীপুরের বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের তরফে বিধায়ক হিসেবে মানুষ তাকে নির্বাচন করেছেন। অভিনয়ের পাশাপাশি এই ভূমিকাও তিনি সমান ভাবে পালন করছেন।