যাত্রীদের সুবিধার্থে আ’রো ৫০ টি ট্রে’ন চা’লু হবে খুব শী’ঘ্র’ই, দেখুন তা’লি’কা

২১শে জুন থেকে ট্রেন চলাচল পরিষেবায় কিছুটা হলেও গতি আসছে। ভারতীয় রেলের তরফ থেকে জানানো হয়েছে যে ওই দিন থেকে আরও ৫০টি ট্রেন চালনা শুরু হবে। এছাড়াও আগামী ২৫শে জুন থেকে গোরক্ষপুর থেকে বান্দ্রা টার্মিনাস পর্যন্ত গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন চালু করার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। এক নজরে দেখে নিন কোন দিন থেকে কোন কোন নতুন ট্রেন চালু হতে চলেছে।

০২০১১ নয়াদিল্লি-কালকা শতাব্দী এক্সপ্রেস, ০২০১২ কালকা-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেস, ০২০১৭ দেহরাদূন-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেস, ০২০১৮ নয়াদিল্লি-দেহরাদূন শতাব্দী এক্সপ্রেস, ০২০০৫ নয়াদিল্লি-কালকা শতাব্দী এক্সপ্রেস ২১শে জুন থেকে চালু হবে।০২০১৪ অমৃতসর-নয়াদিল্লি জনশতাব্দী এক্সপ্রেস, ০২০১৩ নয়াদিল্লি-অমৃতসর জনশতাব্দী এক্সপ্রেস ১লা জুলাই থেকে শুরু হবে।

০২০০৬ কালকা-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেস, ০২০৪৬ চণ্ডীগড়-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেস, ০২০৪৫ নয়াদিল্লি-চণ্ডীগড় শতাব্দী এক্সপ্রেস ২২শে জুন থেকে চালু হচ্ছে। ০২০২৯ নয়াদিল্লি-অমৃতসর জনশতাব্দী এক্সপ্রেস, ০২০৩০ অমৃতসর-নয়াদিল্লি জনশতাব্দী এক্সপ্রেস, ০২২৬৫ দিল্লি সরাই রোহিল্লা-জম্মু তাওয়াই দুরন্ত এক্সপ্রেস ২রা জুলাই থেকে চালু হচ্ছে।

এছাড়াও বাংলা থেকে চালু হচ্ছে ০২০১৯ হাওড়া-রাঁচি শতাব্দী বিশেষ ট্রেন, ০২০২০ রাঁচি-হাওড়া শতাব্দী বিশেষ ট্রেন, ০২৩৪৩ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি বিশেষ ট্রেন, ০২৩৪৪ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ বিশেষ ট্রেন, ০৩১৬১ কলকাতা-বালুরঘাট বিশেষ ট্রেন, ০৩১৬২ বালুরঘাট-কলকাতা বিশেষ ট্রেন, ০২২৬১ কলকাতা-হলদিবাড়ি বিশেষ ট্রেন, ০২২৬২ হলদিবাড়ি-কলকাতা বিশেষ ট্রেন, ০৩০৩৩ হাওড়া-কাটিহার বিশেষ ট্রেন, ০৩০৩৪ কাটিহার-হাওড়া বিশেষ ট্রেনগুলি।