সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

আম্বানি পরিবারের মহিলা সদস্যরা কে কতদূর পড়াশোনা করেছেন?

ভারত বর্ষ তথা গোটা পৃথিবীর সবথেকে চর্চিত পরিবার হলো আম্বানি পরিবার। আম্বানি পরিবারের জীবনযাত্রা এবং তাদের জীবন যাপন সবটাই চর্চায় থাকে। জানেন কি আমদানি পরিবারের মেয়েদের লেখাপড়া কত দূর। শুধুমাত্র ব্যবসার দিক থেকেই নয় পড়াশোনার দিক থেকেও যে তারা কতটা পারদর্শী সেটা অনেকের জানা নেই।

 

সম্প্রতি বাগদান পর্ব সম্পন্ন হয়েছে মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি এবং এনকোর কর্ণধারের মেয়ে রাধিকা মার্চেন্টের। অনন্ত আম্বানি থেকে পাঁচ মাসের বড় রাধিকা। মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানি মুম্বাইয়ের নরসিংহ মোদি কলেজ অফ কমার্স থেকে ইকোনমিক্স এ স্নাতক হয়েছেন।

সেই সঙ্গে তিনি একজন প্রশিক্ষিত ভারতনাট্যম নৃত্যশিল্পী। নিতা এবং মুকেশ আম্বানির একমাত্র মেয়ে স্কুলের জীবন কাটালেও এরপরে সে আমেরিকার ইএল বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। সাউথ এশিয়ান স্টাডিস নিয়ে পড়াশোনা করার পাশাপাশি ক্যালিফোর্নিয়ার স্ট্যান্ডফুড বিজনেস স্কুল থেকেও এমবিএ ডিগ্রী অর্জন করেছেন তিনি।

আরো খবর: পিতৃ’দো’ষের জন্য কেমন বি’প’দ আসতে পারে? কোন উ’পা’য়ে প্রতিকার মি’ল’বে জেনে নিন

এবার আসি আম্বানি পরিবারের পুত্রবধূদের কথায়। আকাশ আম্বানির স্ত্রী অর্থাৎ পরিবারের বড় বউ শ্লোক মেহতা বিখ্যাত হীরা ব্যবসায়ীর মেয়ে। তিনি যুক্তরাষ্ট্রের নিউ জার্সির প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে এন্থ্রোপলজি নিয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

সেই সঙ্গে তিনি সমাজসেবার মূলক কাজের বেশ প্রশংসিত হয়েছেন। আম্বানি পরিবারের হবু নববধূ রাধিকা মার্চেন্ট মুম্বাইয়ের ইকল মন্দিয়েল ওয়ার্ল্ড স্কুল এবং বিডি ইন্টারন্যাশনাল স্কুল থেকে তার প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন। এরপর ২০১৭ সালে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে তিনি রাষ্ট্রবিজ্ঞানের স্নাতক ডিগ্রি অর্জন করেন।