সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

গড়িয়াহাট উড়ালপুল শুক্রবার রাত থে’কে মঙ্গলবার ভোর পর্যন্ত স’ম্পূ’র্ণ ব’ন্ধ থাকবে

আর কোনোভাবেই গাফিলতি নয়, উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রত্যেকবারের ন্যায় এবারও যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। গড়িয়াহাট উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল বুধবার এই নির্দেশিকা জারি করা হয়েছে, সেখানে বলা হয়েছে শুক্রবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত উড়ালপুলের যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে।

সেই উড়ালপুলের ধারণক্ষমতা কেমন রয়েছে বর্তমানে? এসবকিছুই যাচাই করা হবে, তার কাজ করবে হুগলি রিভার ব্রিজ কমিশনার্স (এইচআরবিসি)।

আরো পড়ুন: সেবকের করোনেশন ব্রিজে ভ’য়া’ন’ক বি’স্ফো’র’ণ, কেঁ’পে উ’ঠ’লো এ’লা’কা! ভাইরাল ভিডিও

গতকাল প্রকাশিত নির্দেশিকায় স্পষ্ট ভাবে জানানো হয়েছে, শুক্রবার রাত ১০ টা থেকে মঙ্গলবার ভোর ৬ টা পর্যন্ত উড়ালপুলের যান চলাচল বন্ধ থাকবে।

মোট কথা সেই কয়েকদিন যানবাহন চলাচল করবে গড়িয়াহাট রোড দিয়ে। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষ একটু সমস্যার মুখোমুখি হবে ঠিকই, কিন্তু এটা কেউ হালকাভাবে নেওয়া চলে না। তাই নিয়ম করে যাচাই তো করতেই হবে।

ইতিমধ্যেই যানজট নিয়ে চিন্তায় সাধারন মানুষ। লক্ষ্য করলে দেখা যাবে উড়ালপুল থাকা সত্বেও গড়িয়াহাট রোড এ যানজট লেগেই থাকে। তাই কলকাতা ট্রাফিক পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যানজট এড়ানোর জন্য বাস, মিনিবাস গুলোকে অন্য রুট দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে।

আরো পড়ুন: কেন ম’দে’র ‘নাম পাতিয়ালা পেগ? জেনে নিন কারণ

বিশেষ করে ৮০বি, ২৩৪, ৩৭এ, ১৩সি/১ এবং এসি৫ নম্বরের বাসগুলি দেশপ্রিয় পার্ক মোড় থেকে ডান দিকে ঘুরে শরৎ বোস রোডের রাস্তা দিয়ে যাবে।

এদিকে আবার কসবার দিকে যাওয়া ও কসবা থেকে আসা মিনিবাস এবং একডালিয়ার মিনিবাসগুলি সুইনহো স্ট্রিট দিয়ে কর্নফিল্ড রোড দিয়ে যাতায়াত করবে।