সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

SSKM-এ বেডের জন্য লা’গ’বে ৩৫ হাজার, চিকিৎসার জন্য ১৬ হাজার! দালালদের প’র্দা’ফাঁ’স পুলিশের

সরকারি হাসপাতালে ভালো পরিষেবা পাওয়া যায় না এই কথাগুলো আমাদের নয় বরং সাধারণ মানুষের। এবার সরকারি হাসপাতালে ভালো চিকিৎসা পরিষেবা পেতে গেলে খরচ করতে হবে ১৬ হাজার টাকা। এমন কি তা নিয়ে দর কষাকষি চলে। যে যত টাকা দিতে পারবে তার তত লাভ । আর এমনটাই হচ্ছে কলকাতার সবচেয়ে নামকরা সরকারি হাসপাতাল এসএসকেএম বা পিজিতে। প্রতিদিন লাখ লাখ রোগী আসে এই হাসপাতাল।

অন্যান্য হাসপাতালে তুলনায় এখানে নাকি আরো বেশি ভালো পরিষেবা পাওয়া যায়। টানাটানি লেগে থাকে বেড নিয়ে। এই হাসপাতালের অব্যবস্থা নিয়ে এর আগেও নানান রকম খবর সামনে এসেছিল এবার দালাল চক্র নিয়ে সামনে এলো বড় খবর। সরকারি হাসপাতালে পরিষেবা পেতে দালালদের টাকা দিতে হয় শিশু থেকে বয়স্ক সবার ক্ষেত্রেই ব্যাপারটা সমান।

প্রত্যন্ত গ্রাম থেকে অনেকেই প্রতিদিন হাসপাতালে আসে। আর তাদের কাছে ভগবান হিসেবে হাজির হয় এইসব দালালরা। দারুন পরিষেবা মিলবে টাকা দিলে। অথচ টাকা দেওয়ার পরেই তারা বেপাত্তা হয়ে যায়। সরকারি হাসপাতালে সবচেয়ে ভালো পরিষেবা পেতে গেলে টাকার অংকটা ৩৫ হাজারে পৌঁছে যায়।

আরো খবর: কলকাতা ফোর্ট উইলিয়ামে ভারতীয় সেনার নয়া রেজিমেন্ট, আ’ত্ম’নি’র্ভ’র ভারতের পথে আ’রো একধাপ

সাত সকালই হোক কিংবা মধ্যরাত্রে পরিষেবা পাওয়া যায় এই দালালদের ধরলেই। সম্প্রতি গোয়েন্দা দপ্তর এ নিয়ে হাসপাতাল চত্বরে শুরু করে খোঁজখবর এবং অভিযান আর সেখানেই এই টাকার প্রসঙ্গ সামনে আসে। এই নিয়ে এখনো পর্যন্ত তিনজন দালালকে উদ্ধার করা হয়েছে বুধবার ও বৃহস্পতিবার এই অভিধান চালানো হয়েছে।

রোগীর পরিবারকে ভুল বুঝিয়ে মোটা টাকা আত্মসাৎ করতেন ওই দালালরা। তা কিভাবে ন্যাশনাল মেডিকেল কলেজ এবং আরজি করেও চালানো হচ্ছে অভিযান। এই দালাল রাজ আর কত দূর প্রথিত কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসে কিনা সেটাই দেখার।