সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২০০০ টাকার নোটকে মৃ’ত ঘোষণা করা হবে এই তারিখ থেকে, আজই বদলে ফেলুন

বাজার থেকে হঠাৎ উধাও দুই হাজার টাকার নোট। কিন্তু কোথায় গেল ২০০০ টাকার নোট তা নিয়ে নানান রকম প্রশ্ন। এবার সত্যি সত্যি বিবৃতি জারি করে দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বাজার থেকে তুলে নেওয়া হল ২০০০ টাকার নোট।

শুক্রবার এমন বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে দেশের সর্বোচ্চ ব্যাংক।  ২০০০ টাকার নোট যদি থাকে কারোর কাছে তবে আগামী ৩০ শে সেপ্টেম্বর মধ্যেই তা বদলে ফেলতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে সাধারণ মানুষকে।

২০১৪ সালের নভেম্বর মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পুরনো ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিল করে দিয়েছিলেন। তারপর থেকে শুরু হয়েছিল মানুষের চূড়ান্ত ভোগান্তি ! কিছুদিনের মধ্যেই পরিস্থিতি অবশ্য স্বাভাবিক হয়ে যায় নতুন ২০০০ এবং ৫০০ টাকার নোট আসে বাজারে!

কিন্তু এবার হঠাৎ করে গায়েব হয়ে গেল ২০০০ টাকা! আর বাজারে পাওয়া যাবেনা নতুন ২০০০ টাকার চকচকে নোট, একটি বিবৃতি জারি করে রেজাল্ট জানিয়েছে কারোর কাছে ২০০০ টাকার নোট থাকলে তা অবশ্যই ব্যাংকে জমা করতে পারবেন এখন থেকে।

তবে এদিন সাধারণ মানুষকে আতঙ্কিত না হতে পরামর্শ দেওয়া হয়েছে। সর্বোচ্চ কুড়ি হাজার টাকা পর্যন্ত জমা করা যাবে ব্যাংকে। দেশের যে কোন ব্যাংক এই নোট জমা করবে এবং তার বদলে নতুন নোট ফেরত দেবে।