সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

মে মাসেই ১২ হাজার শিক্ষক নি’য়ো’গ হবে প্রাথমিকে! ব’ড়ো ঘো’ষ’ণা করলেন শিক্ষামন্ত্রী

গতকাল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ঘোষণা করেছেন যে এই বছরের মে মাসেই প্রাথমিক বিদ্যালয় গুলিতে প্রায় ১২ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। তিনি সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘প্রাথমিক শিক্ষা পর্ষদ এখনও সম্পূর্ণ রিপোর্ট পাঠায়নি। তবে আমার কাছে যা খবর আছে, মে মাসের মধ্যেই প্রাথমিকে ১২ হাজার নিয়োগ করতে পারব।’

’গত বছর, অর্থাৎ ২০২২ সালের অক্টোবর মাসে রাজ্যের প্রাথমিক স্কুলে প্রায় ১১,৭৬৫টি শূন্যপদে সহকারী শিক্ষক নিয়োগের জন্য প্রিলিমিনারী পরীক্ষা সম্পন্ন হয়। এতে যারা উত্তীর্ণ হয়েছে,তাদের ইন্টারভিউ নেওয়ার পর শিক্ষক হিসেবে নিয়োগ করা হবে। ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছিল ডিসেম্বরের শেষে।

সম্প্রতি সপ্তম দফার ইন্টারভিউয়ের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবং অষ্টম দফার ইন্টারভিউয়ের সূচি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। আগামী ২০ থেকে ২১ মার্চ পর্যন্ত হাওড়া জেলায় প্রিলিমিনারী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।

আরো খবর: অমর্ত্য সেনের বাবার নামেও জমি দখলের অ’ভি’যো’গ আনলো বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

সূত্রে খবর ,পুরো ইন্টারভিউয়ের লাইভ ভিডিওগ্রাফি করা হবে। শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী, আগামী মে মাসের মধ্যেই প্রাথমিকের এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে। ভবিষ্যতে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওএমআর শিটগুলি আগামী ১০ বছরের জন্য সংরক্ষণ করা হবে।