গাড়ি একটি দরজা ৫, আ’স’ছে মহিন্দ্রার Thar 5 Door

একটা গাড়ির মধ্যে পাঁচটা দরজা! অবাক হচ্ছেন তো? হ্যাঁ অবাক হলেও সত্যি; এবার বাজারে আসতে চলেছে ভারতীয় গাড়ি নির্মাতা সংস্থা মাহিন্দ্রার Thar 5-door। এই গাড়িটি ২০২৩ থেকে ২০২৬ এর মধ্যেই ভারতের বাজারে আসতে চলেছে। তবে মনে করা হচ্ছে ২০২৩ সালেই বাজারে দেখা মিলতে পারে গাড়িটির। সম্প্রতি মাহিন্দ্রার তরফে জানানো হয়েছে,২০২৬ এর মধ্যে তারা ৯ টি এসইউভি বাজারে আনার লক্ষ্যমাত্রা নিয়েছে। এরমধ্যে থাকবে XUV300 এর ইলেকট্রিক সংস্করণও।

প্রসঙ্গ, মাহিন্দ্রা গত বছরের অক্টোবরে নয়া Thar লঞ্চ করেছিল। তখন থেকেই আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল এটি। এরমধ্যেই Thar 5-door আনার ঘোষণা করল Mahindra। ফলে অটো সেক্টরে বেশ সাড়া পড়ে গিয়েছে।

Motoroids-এর রিপোর্ট বলছে, Thar 5-door-এর ডিজাইন হবে Thar এর মতোই। কিন্ত এটি আরও বেশি লম্বা ও চওড়া হবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও জানা গিয়েছে, কোম্পানি Mahindra Thar 5-door-এ ২.২-লিটারের mHawk ডিজেল ইঞ্জিন দিতে চলেছে, যা 130hp পাওয়ার ও 300 Nm টর্ক তৈরি করতে পারে। অন্যদিকে পেট্রোল ভার্সানটিতে 2.0-লিটার টার্বোচার্জড ইঞ্জিন দেওয়া হতে পারে। এই ইঞ্জিন 150hp ও 300 Nm টর্ক উৎপন্ন করতে পারে।