এখন থেকেই মডেলিংকে পে’শা হিসেবে বেছে নিয়েছে এই খুদে কন্যা, গোলাপি পো’শা’কে র‍্যা’ম্প ও’য়া’ক ভাইরাল

ছোট ছোট বাচ্চারা যাই করে তাদের অঙ্গভঙ্গি দেখে আমরা প্রত্যেকেই আনন্দ পাই। আর মাঝেমাঝেই এই ছোট্ট ছোট্ট বাচ্চাদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। আর সবথেকে বড়ো কথা, কারোর মধ্যে যদি প্রতিভা থাকে তো ছোটবেলা থেকেই তার বহিঃপ্রকাশ হয়। আর ছোট ছোট বাচ্চাদের যে জিনিসের প্রতি আগ্রহ থাকে সেগুলিই বেশি করে। তবে বাচ্চাদের কিসে আগ্রহ বেশি তা বোঝার দায়িত্ব সর্বপ্রথম মা-বাবার। মা-বাবা এই সব বিষয়ে অবহেলা করলে কোনোভাবেই ছোট ছোট ছেলে মেয়েদের এই ধরনের প্রতিভা প্রকাশ পাবে না।

তাই শুধু পড়াশোনা নয়, পাশাপাশি এক্সট্রা কারিকুলাম একটিভিটিস এর দিকে যদি ঠিকভাবে নজর ছোটবেলা থেকেই দেওয়া যায় তাহলে পড়াশোনার পাশাপাশি তাদের এই সবের দিকেও ঝোঁক বাড়বে এবং তারা নিজেদেরকে এইক্ষেত্রে পারদর্শী করে তুলবে। সবাই একই পেশা বেছে নাও নিতে পারে। সবাইকেই যে স্কুল টিচার, ব্যাংক ম্যানেজার হতে হবে এমনটা নয়। তাই পড়াশোনার পাশাপাশি কোন শিশু যদি তার ইচ্ছা মতন কিছু নিয়ে কাজ করতে চায়, তাহলে তাকে সেই কাজ করার স্বাধীনতা তার মা-বাবাকেই দিতে হবে। তবেই শিশুটির অঙ্গভঙ্গি ঠিকঠাকভাবে বিকশিত হবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক খুদের প্রতিভা ভাইরাল হয়েছে। গোলাপি জামা পরে একটি পরী যেন র‍্যাম্পে হাঁটছে। আর তা দেখে সকলেই খুব অবাক হয়েছেন। তার এই র‍্যাম্প ওয়াক সত্যিই সবাইকে অবাক করেছে। এতোটুকু বয়সে এমন পাকামি করে হাঁটছে, দেখে যেন মনে হচ্ছে কোন সেলিব্রেটি। তবে অবাক হওয়ার কিছুই নেই, এক্ষেত্রে কৃতিত্ব তার মা-বাবাকেই দেওয়া উচিত, কারণ তারা এই বিষয়টি নজরে রেখেছেন। ভিডিওটি খুব কম সময়ের মধ্যেই পৌঁছে গেছে লক্ষ লক্ষ মানুষের কাছে, কমেন্ট বক্সে রীতিমতো ঐ খুদের প্রশংসার ঝড় উঠেছে। দেখে নিন সেই ভাইরাল ভিডিও –