Home টেক নিউজ মোবাইল কে’না’র জন্য মানুষকে ভ’র্তু’কি দেওয়া হো’ক, কি উদ্দেশ্যে বললেন Jio-র মালিক...

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

মোবাইল কে’না’র জন্য মানুষকে ভ’র্তু’কি দেওয়া হো’ক, কি উদ্দেশ্যে বললেন Jio-র মালিক মুকেশ আম্বানি?

ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২১ অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে কম দামে মোবাইল কেনার জন্য ভর্তুকি দাবি করলেন মুকেশ আম্বানি। তিনি সেখানে দাঁড়িয়ে জানালেন, দেশে মোবাইল ভর্তুকি দেওয়ার জন্য সরকারি সার্বজনীন পরিষেবা বাধ্যবাধকতা তহবিল ব্যবহার করা উচিত । চিনি কারণ হিসেবে জানিয়েছেন,যদি দেশের প্রান্তিক মানুষজনকে ডিজিটাল প্রবৃদ্ধির অংশ করতে হয় তাহলে তাদের হাতে কম মূল্যে পরিষেবা ও ডিভাইস তুলে দিতে হবে। ইন্ডিয়া মোবাইল কংগ্রেস ২০২১ অনুষ্ঠানটি গত ৮ ই ডিসেম্বর থেকে শুরু হয়েছে, যা কিনা ১০ ডিসেম্বরে শেষ হয়েছে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিল টেলিকম মন্ত্রীসহ টেলিকম সেক্টর এর বিভিন্ন উচ্চপদস্থ কর্মীরা।

বর্তমানে দেশে 5g পরিষেবা চালু করায় প্রধান লক্ষ্য জিও টেলিকম সংস্থার। দেশীয় প্রযুক্তিতে তৈরি সমস্ত যা কিনা ফাইভ-জি পরিষেবার সমাধান হয়ে উঠবে বলে জানিয়েছেন তিনি। ভারতীয় ক্লাউড সিস্টেম থেকে শুরু করে দেশীয় প্রযুক্তি ও দেশীয় ডিজিটাল পরিচালিত নেটওয়ার্ক।এই সমস্ত কিছু থাকার কারণে জিও পরিষেবা খুব দ্রুত ফোরজি থেকে 5g পরিষেবা এ পরিণত হতে চলেছে। তিনি এখানেই থেমে থাকেননি তিনি আরো বলেছেন, টুজি পরিষেবা থেকে ফোরজি পরিষেবা ও তারপরে 5g পরিষেবা, এইসবের দ্রুত পরিবর্তন এখন জিও টেলিকম সংস্থার প্রধান লক্ষ্য।

আমরা নিজেরাই বুঝতে পেরেছি একটা সময় যখন আমরা সবাই গৃহবন্দী, তখন কিন্তু ইন্টারনেট পরিষেবা আমাদের বাঁচিয়ে রেখেছে। এই প্রযুক্তি আমাদের জীবন ও জীবিকার মেরুদন্ড সোজা রাখতে সাহায্য করেছে। তাই দেশের বিভিন্ন জায়গায় এখনো ২ জি পরিষেবা, ডিজিটাল পরিষেবা থেকে বঞ্চিত রেখেছে দেশের মানুষজনকে।