সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

৭২ হাজার কো’টি’র বিনিয়োগ আসছে বাঁকুড়ায়, হবে প্র’চু’র কর্মসংস্থান: মমতা

বাঁকুড়ার প্রশাসনিক বৈঠকে উপস্থিত হয়ে সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক বড় ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন বাঁকুড়া জেলাতে 72 হাজার কোটি টাকার বিনিয়োগ করা হবে। এ ঘোষণা বাস্তবায়িত হলে এই এলাকাতে প্রচুর কর্মসংস্থান হবে।

মুখ্যমন্ত্রী কিষাণ মান্ডি নিরাপত্তা নিয়ে কথা বলার সময় প্রতিশ্রুতি দিয়েছেন বাঁকুড়াবাসীকে। এ দিনের বৈঠকে উপস্থিত হবে মমতা বন্দ্যোপাধ্যায় কিষাণ মান্ডিগুলোতে সিসিটিভি লাগানোর কথা বলেছেন। সিসিটিভিতে নজরদারির জন্য লোক প্রয়োজন।

মুখ্যমন্ত্রী প্রশ্ন করেছেন জব কার্ড থাকা সত্ত্বেও যারা কাজ পান না, যারা গরীব স্বনির্ভর গোষ্ঠীর কার্ড থাকা সত্ত্বেও কাজ পান না, এমএ, বিএ পাস করা সত্ত্বেও কাজ পাচ্ছেন না সেই সমস্ত স্থানীয় লোকজনকে এই কাজে নেওয়া হচ্ছে না কেন?

আরো পড়ুন: কেন্দ্রের দুটি গুরুত্বপূর্ণ বিমার প্রিমিয়াম কিছুটা বা’ড়’লো, এখন কত টা’কা দি’তে হবে?

মুখ্যমন্ত্রী বলেছেন এদের চুক্তিভিত্তিক কর্মী হিসেবে নিয়োগ করা যেতে পারে। সে ক্ষেত্রে কেউ প্রশ্ন তুলতে পারবে না। মুখ্যমন্ত্রী দাবি করেছেন ইতিমধ্যে এই রাজ্যের বেকারত্ব প্রায় 40 শতাংশ কমানো হয়েছে।

বাঁকুড়া জেলাতে 72 হাজার কোটি টাকার বিনিয়োগ করা হবে। বিনিয়োগের পর এই এলাকায় বিপুল পরিমাণ কর্মসংস্থান হবে। প্রশাসনিক কর্তাদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেছেন একটি পলিসি তৈরি করে ‌ নবান্নে পাঠাতে হবে।

মন্ত্রিসভার বৈঠকে সমস্ত বিষয় দেখে নেওয়া হবে। সব কাজের জন্য মূল্য নির্ধারণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এই মূল্যে সাধারণ মানুষকে দিয়ে কাজ করাতে হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আপাতত মুখ্যমন্ত্রীর এই প্রতিশ্রুতির পরে এই জেলার বহু মানুষ কর্ম সংস্থানের আশায় দিন গুনছেন।