সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২৮১৯ জনের চাকরি বা’তি’ল, ঠিকানা ও বাবার নামসহ তা’লি’কা প্রকাশের নি’র্দে’শ হাইকোর্টের

ফের অভিজিৎ গঙ্গোপাধ্যায় এসএসসি গ্রুপ ডি নিয়োগের ক্ষেত্রে বড় একটি নির্দেশ দিলেন। ও এমআর সিট বিকৃত করে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ২৮১৯ জনের চাকরি হয়েছিল তা বাতিলের নির্দেশ দিলেন তিনি। আদালতে ওএমআর শিট বিকৃত করে চাকরি পাওয়ার অভিযোগের জন্য মামলা শুনানি ছিল।

বিচারপতি সেই মামলাতেই জানতে চান কতজন নিয়োগ করা হয়েছে, এসএসসি জানাই ৬৮৯৯ জন কে গ্রুপ ডি তে নিয়োগ করা হয়েছিল এরপরে সুপারিশ বিষয় জানতে চাওয়া হয় এবং সেখানে উঠে আসে ২,৮১৯ জনের তালিকা। এর পরবর্তীকালে এই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন যে তাদের চাকরি থেকে বাতিল করতে হবে।

এছাড়াও স্কুল সার্ভিস কমিশনকে বিচারপতি স্পষ্টভাবে জানিয়ে দেন যে, ২,৮১৯ জনের নাম, বাবার নাম, ঠিকানা সহ সমস্ত কিছু তালিকা শুক্রবারের মধ্যে এসএসসির ওয়েবসাইটে আপলোড করতে হবে এবং এই ব্যাপারে কোনরকম ঢিলামি করলে চলবে না।

আরো খবর: OMG! এই ৫ রাশির জীবন শান্তিতে কা’ট’বে না ২০২৫ পর্যন্ত, থা’ক’বে শনির প্র’ভা’ব

এসএসসি কান্ডে যারা চুরি করে চাকুরি পেয়েছে তাদের নাম, বাবার নাম ঠিকানা সহ ওয়েবসাইটের সমস্ত কিছুই জমা দেয়ার কথা বলে হাইকোর্ট। আদালতের বক্তব্য যে এই তথ্যগুলি জনসমক্ষে জানাতে হবে।

কারণ এই একই নামের অনেকেই থাকতে পারেন এবং তাদের মধ্যে যারা নির্দোষ তাদের সম্মান দেওয়া হবে সামাজিকভাবে। ইতিমধ্যেই আদালতে স্পষ্ট করে বলা হয়েছে যে গ্রুপ ডি নিয়োগ প্যানেলের ওয়েটিং লিস্টে অনেকের ওএমআর শিট বিকৃত করা হয়েছে।