পুলিশ সামনে আসতেই উ’ঠে পালালো মৃ’ত’দে’হ! হতবাক এলাকাবাসী

স্রেফ মশকরা করার উদ্দেশ্যেই দামোদর জলে রীতিমতো মরার মত ভাসছিলেন এক যুবক! এলাকার বাসিন্দারা দামোদরের জলে ওই যুবকের দেহ ভাসতে দেখে সত্য সত্যই তাকে মৃতদেহ বলে ধরেই নিয়েছিলেন। সেইমতো পরে পুলিশকে খবর দিতে পুলিশও এসে হাজির হয় ঘটনাস্থলে। এর পরেই ছিল আসল চমক। পুলিশকে দেখেই মৃতদেহ রীতিমতো জীবন্ত হয়ে ওঠে! পুলিশের কাছে ধরা পড়ার ভয়েই জল থেকে উঠে পালানোর চেষ্টা করেন ওই যুবক!

ঘটনাটি ঘটেছে বর্ধমানের সদরঘাটে দামোদরের তীরে। স্থানীয় বাসিন্দারা এদিন সকালে দামোদরের তীরে একটি মৃতদেহ ভাসতে দেখেন। একেবারে মরার মতই কাঠ হয়ে জলে ভাসছিলেন ওই যুবক। পরনে ছিল না কোনো পোশাক। কাদা-শ্যাওলায় মাখামাখি হয়েছিল দেহ। স্বভাবতই স্থানীয় বাসিন্দারা ধরেই নেন যে ওই যুবকের দেহে প্রাণ নেই। মৃতদেহটিকে তীরে তুলে এনে পরীক্ষা করলেও বোঝা যাচ্ছিল না সে শ্বাস-প্রশ্বাস নিচ্ছে কিনা।

এলাকার বাসিন্দারা এরপর পুলিশকে খবর দেন। পুলিশ এসে ঘটনাস্থলে পৌঁছায় এবং পুলিশকে দেখেই ওই যুবক অভিনয় ছেড়ে ছুটে পালানোর চেষ্টা করে। তবে পালানোর চেষ্টা করলেও পুলিশের হাত এড়িয়ে পালাতে পারেনি সে। পুলিশ তাকে ধরে ফেলে। সে কেন এমনভাবে অভিনয় করছিল সে সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তার পরিপ্রেক্ষিতে সে জানায় শুধুমাত্র মজা করার ছলেই “মৃতদেহ সেজেছিলো” সে!

তবে পুলিশ কিন্তু ঘটনাটিকে মোটেই মজার ছলে নেয়নি। এইভাবে সাধারণ মানুষ এবং পুলিশকে বিভ্রান্ত করার জন্য বেশ দু-চার ঘা কষিয়েও দেওয়া হয়েছে তাকে। পুলিশের কাছে রীতিমতো হাতে-পায়ে ধরে, আর কোনদিনও এমন কাজ করবে না বলে স্বীকার করে তবেই ছাড়া পেয়েছে ওই যুবক!