থালা-বাটি হাতে এবার চাকরির দা’বি’তে প’থে নামবে Bjp যুব মোর্চা, চলছে প্রস্তুতি

একুশের বিধানসভা নির্বাচনে রাজ্যে ২০০ আসনে জয়লাভ করার লক্ষ্যমাত্রা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে লড়াই শুরু করেছিল বঙ্গ বিজেপি শিবির। তবে মাত্র ৭৭ টি আসন পেয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে গেরুয়া শিবিরকে। বাংলায় মোদি ঝড় কার্যত মমতা সাইক্লোনের কাছেই থমকে গিয়েছে। তবে বিধানসভায় এই মুহূর্তে তৃণমূলের সবথেকে বড় এবং একমাত্র বিরোধী প্রতিপক্ষ বিজেপি। এবার বিরোধী হিসেবেই তৃণমূলের বিরুদ্ধে লড়াই শুরু বিজেপির।

প্রধান বিরোধী পক্ষ হিসেবে এবার বিজেপি যুব মোর্চা রাজ্য সরকারের বিরুদ্ধে নতুন স্লোগান বেঁধেছে। “ভিক্ষা নয়, শিল্প চাই, কাজ চাই” এই মর্মে নতুন স্লোগান বেঁধেছে বিজেপির যুব মোর্চা। বিজেপির অন্দরমহল সূত্রের খবর রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর সঙ্গে ইতিমধ্যেই এক দফা আলোচনা সেরে ফেলেছেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ।

এই বৈঠকে তৃণমূলের বিরুদ্ধে আন্দোলনে নামার এক অভিনব কৌশল বেছে নিয়েছে বিজেপি। রাজ্যের ৩৪১ টি বুথে ব্লক অফিসের সামনে থালা-বাটি নিয়ে আন্দোলনে বসতে চলেছে যুবমোর্চা। ১৫ই জুনের পর থেকেই বিজেপির ব্লক স্তরের আন্দোলন শুরু হতে চলেছে। কলকাতাতেও আন্দোলন হবে বলে জানাচ্ছে বিজেপি শিবির।

আগামী ৮ই জুন হেস্টিংসের কার্যালয়ে রাজ্য গেরুয়া শিবিরের তরফের একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। কেন্দ্রীয় এবং রাজ্য স্তরের সকল নেতারা উপস্থিত থাকবেন এই বৈঠকে। আগামী দিনে সাংগঠনিক স্তরের রণকৌশল নীতি নির্ধারণের জন্য এই বৈঠকের আয়োজন করা হয়েছে বলে জানা যাচ্ছে। উক্ত বৈঠকে বিজেপির সাংগঠনিক স্তরের রদবদল হওয়ারও সম্ভাবনা রয়েছে।