টাকা আ’দা’য়ে’র নয়া ফ’ন্দি, বাসস্ট্যান্ডে একসঙ্গে ছেলে-মেয়ে দাঁ’ড়া’লে’ই ব্ল্যাকমেল!

প্রকাশ্য রাস্তায় ছেলেমেয়েকে একসঙ্গে দাঁড়িয়ে থাকতে দেখলেই তাদের ছবি তুলে নিয়ে ব্ল্যাকমেইল করার নতুন ধান্দা শুরু করেছিল আরামবাগ বাসস্ট্যান্ড এলাকার কয়েকজন যুবক। ওই যুবক-যুবতীরা চেনা পরিচিত হন কিংবা না হন, তাদের একসঙ্গে দাঁড়িয়ে থাকতে দেখলেই তাদের ছবি তুলে সেই ছবি দেখিয়ে তাদের ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেওয়ার অসামাজিক কার্যকলাপ শুরু করেছিল কয়েকজন যুবকের একটি গ্যাং।

তবে তাদের সেই ধান্দা বেশিদিন চললো না। সম্প্রতি এভাবেই ব্ল্যাকমেইল করতে গিয়ে পুলিশের জালে জড়িয়ে গেল ওই চক্রের মূল পান্ডা। আরামবাগ বাসস্ট্যান্ড এলাকায় দাঁড়িয়ে থাকা দুই যুবক যুবতীর ছবি তুলেছিল তারা। একইভাবে ব্ল্যাকমেইল করতে গেলে রুখে দাঁড়ায় ওই যুবক। এর পরেই শুরু হয় অশান্তি। প্রাথমিক কথা কাটাকাটি থেকে বেঁধে যায় হাতাহাতি। সবশেষে ঘটনার খবর পৌঁছায় পুলিশের কাছে।

পুলিশ এসে অভিযুক্ত ওই যুবককে পাকড়াও করতেই তাকে ছাড়ানোর জন্য ছুটে আসে গোটা গ্যাং। পুলিশকে ধমক দিয়ে তারা অভিযুক্ত ওই যুবককে ছাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশ নাছোড়বান্দা। শেষমেষ আরামবাগ থানা থেকে আরো কয়েকজন পুলিশকর্মী এসে অভিযুক্তদের ধরে নিয়ে যায়। এমন ঘটনার পর পুলিশের পদক্ষেপে নিঃসন্দেহে স্বস্তির নিঃশ্বাস ফেললেন যাত্রীরা।

স্থানীয় বাসিন্দাদের থেকে জানা যাচ্ছে, ওই এলাকায় এমন কিছু যুবকের অসামাজিক কার্যকলাপ বেড়েই চলেছিল। যুবক যুবতীদের ব্ল্যাকমেইল করার পাশাপাশি ব্যবসায়ীদের থেকেও জোর করে টাকা তোলার কাজ চলছিল। তবে এতদিন ভয়ে তারা মুখ খুলতে পারেননি। বর্তমানে পুলিশের পদক্ষেপে তারা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।