কতো টা’কা’র স’ম্প’ত্তি বৈশাখীকে লি’খে দিলেন শোভন চ্যাটার্জি? জানলে অ’বা’ক হতে বা’ধ্য

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় নিজের সমস্ত স্থাবর-অস্থাবর সম্পত্তি বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে লিখে দিয়েছেন। গোলপার্কের ফ্ল্যাট নিয়ে শ্বশুরবাড়ির সঙ্গে টানাপড়েনের মধ্যে এমনটাই ঘোষণা করেছেন শোভন চট্টোপাধ্যায়। প্রায় চার বছর ধরে এক ছাদের নীচে ‘সংসার’ শোভন-বৈশাখীর। পোশাক-আসাক থেকে রাজনীতি, সব ক্ষেত্রেই একে অপরের সঙ্গে তাল মিলিয়ে চলেন তাঁরা। তবে নিজেদের সম্পর্ককে বারবরই ‘বন্ধুত্ব’ নাম দিয়েছেন তাঁরা বুধবার ভোররাতে আচমকাই ফেসবুকে নিজের নামের সঙ্গে শোভনকে জুড়ে নেন বৈশাখী।

তার পরেই গোলপার্কের ফ্ল্যাট নিয়ে রত্নার পরিবারের সঙ্গে টানাপড়েন চলছে শোভন-বৈশাখীর। রত্নার প্রয়াত দাদা দেবাশিস দাস আসলে ওই ফ্ল্যাটের মালিক। তাই শোভন-বৈশাখীকে ফ্ল্যাট খালি করতে বলেছে রত্নার পরিবার। সেই নিয়ে যখন উত্তাল নেটমাধ্যম, সেই সময়ই সংবাদমাধ্যমে কার্যত বোমা ফাটান শোভন। জানিয়ে দেন, নিজের সবকিছু বৈশাখীর নামে করে দিয়েছেন তিনি। শুধু তাই নয়, তাঁর অবর্তমানে বৈশাখী ওই সমস্ত সম্পত্তি পাবেন এমন নয়, এখন থেকেই তাঁর সমস্ত কিছুর অধিকারিণী বৈশাখী বলে জানিয়ে দেন শোভন।

সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘আমার স্থাবর অস্থাবর সম্পত্তির শুধু পাওয়ার অব অ্যাটর্নি নয়, সব কিছু লিখে দিয়েছি বৈশাখীকে। আমার অবর্তমানে নয়, এখন থেকেই সবকিছুর অধিকারিণী বৈশাখী।’’ 2014-15 অর্থবছরের হিসাব অনুযায়ী,শোভন চট্টোপাধ্যায়ের বার্ষিক আয় ছিল 26 লাখ 35 হাজার 40 টাকা। ব্যাংক ব্যালেন্স,শেয়ার বন্ড ইত্যাদি মিলিয়ে সেই সময় তাঁর স্থাবর সম্পদের অর্থমূল্য ছিল 1 কোটি 4 লক্ষ 30 হাজার 942 টাকা। বাসযোগ্য জমি, চাষযোগ্য জমি এবং অচাষযোগ্য জমি ও অন্যান্য সম্পত্তি বাবদ সেই সময় শোভন চট্টোপাধ্যায় 2 কোটি 67 লক্ষ্য 60 হাজার টাকা 60 টাকা অর্থমূল্যের অস্থাবর সম্পদের মালিক ছিলেন। হিসেব অনুযায়ী শোভন চ্যাটার্জি প্রায় 6 কোটি 72 লক্ষ টাকা সম্পত্তির অধিকারী।