সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

মনের মানুষকে কিছুক্ষণ জ’ড়ি’য়ে ধরে শু’য়ে থাকলে মি’লে উপকারিতা!

স্বামী এবং স্ত্রী হল সারা জীবনের সঙ্গী। তাদের মধ্যে সম্পর্ক মধুর এবং বন্ধুত্বপূর্ণ হওয়াই বাঞ্ছনীয়। তবে যেমন একই সাথে থাকতে গেলে বাবা মায়ের সঙ্গেই অশান্তি হয় তেমন অশান্তি হয় স্বামীর সঙ্গে। কিন্তু এসব কিছুকে পেছনে ফেলে সুন্দর এবং মিষ্টি জীবন যাপন করার নামই হলো বিবাহ বন্ধন। সারাদিনের ঝগড়া অশান্তি নেমে আসে মিলিয়ে যায় যখন একসাথে দুজনে একই খাটে ঘুমাতে যান। কিন্তু অনেক সময় দেখবেন, সারারাত একসাথে থাকার পরেও স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য থেকেই যায়। একে অপরের মনে রাগ পুষে রাখেন তারা।

গবেষণা বলছে, সকালে ঘুম থেকে উঠে স্বামী যদি স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে শুয়ে থাকেন তাহলেই পাবেন আশ্চর্যজনক উপকার। শুধুমাত্র এই কাজটি করলে দুজনের মধ্যে বিশ্বাস আরো মজবুত হয় যা সংসারে শান্তি বজায় রাখার জন্য ভীষণভাবে জরুরি। একসাথে শুয়ে থাকলে নিজেদের মধ্যে এমনকিছু খুনসুটি এবং দুষ্টুমি হয়, যার ফলে একে অপরের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে, ফলে দু’জনের মতামত মিলছে থাকে এবং ঝগরা কমে গিয়ে সম্পর্ক আরো সুন্দর হয়।

স্বামী স্ত্রী যদি সকালে দুজনে দুজনকে জড়িয়ে কিছুক্ষণ শুয়ে থাকতে পারেন তাহলে দুজনের মন শান্ত থাকে, কাজের প্রতি বারে মনোযোগ, যারা চাকরি করেন তাদের অফিসে বকা খাওয়ার প্রবণতা কমে যায়। সকালেই কাজেই একে অপরকে বুঝতে আরো বেশি করে সাহায্য করে, একে অন্যের খুশি বুঝতে পারেন এবং দুজনের মধ্যে ভালবাসা বৃদ্ধি পায়।