সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

রাজ্যের উপকূলীয় এলাকায় ভা’রী বৃষ্টির স’ম্ভা’ব’না, কলকাতা ও উত্তরবঙ্গ নিয়ে বিশেষ বা’র্তা

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে চলেছে, বৃষ্টির পরিমাণ অব্যাহত থাকবে রবিবার এবং সোমবার, এমনটাই পূর্বাভাস দিলেন আবহাওয়া দপ্তর। শুক্রবার আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানা গেছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টায় উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এবং বাংলা উড়িষ্যা উপকূলে এটি অবস্থান করবে।

মৌসুমী অক্ষরেখার ভুবনেশ্বর থেকে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে যার ফলে আজ থেকেই কলকাতায় আংশিক মেঘলা আকাশ লক্ষ্য করা যাচ্ছে। তবে এতকিছুর পরেও তাপমাত্রা কমবে না। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি কিছুটা বাড়বে এবং বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের মৌসুমী অক্ষরেখার সক্রিয় থাকবে এবং বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে, তারপরে পশ্চিমবঙ্গ এলাকায় জলীয়বাষ্প ঢুকবে প্রচুর পরিমাণে। ফলে শনিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গের সমস্ত জেলায়। দক্ষিণবঙ্গে বৃষ্টি থাকবে মঙ্গলবার পর্যন্ত। অন্যদিকে, দার্জিলিং এবং আলিপুরদুয়ার জেলাগুলিতে আজ থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে যেতে পারে। রবিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে।