সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২০২২: কবে হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা? সূচি প্র’কা’শ হ’তে পা’রে আজই!

করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী মার্চে মাধ্যমিক পরীক্ষা এবং এপ্রিল মাসে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে, স্কুল শিক্ষা দপ্তরের কাছে এমনই প্রস্তাব পাঠিয়েছিল মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ। খুব সম্ভবত সেই প্রস্তাব অনুযায়ী পরীক্ষা করানোর ছাড়পত্র দেওয়া হবে এবার। পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সংসদ সভাপতি চিরঞ্জিত ভট্টাচার্য সাংবাদিক সম্মেলন করে পরীক্ষার সূচি প্রকাশ করতে পারেন আজ।

পরীক্ষা সূচি সংক্রান্ত যে প্রস্তাব পাঠানো হয়েছিল, তা সবুজ সংকেতের অপেক্ষায় ছিল এতদিন। সংকেত পাওয়ার পর নির্ঘন্ট ঘোষণা করার কথা বলা হয়েছিল। অন্যদিকে সংক্রমণ পরিস্থিতি এবং স্কুলের সিদ্ধান্তের ওপর নির্ভরশীল ছিল মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার টেস্ট পরীক্ষা কিভাবে হবে। অবশেষে সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পর্ষদ এবং সংসদ আগামী বছর খাতায় কলমে পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করেছেন।

এদিকে সূত্রের খবর অনুযায়ী, দিল্লির সিবি বিএস এবং আইসিএসসি বোর্ডের মত দফায় দফায় পরীক্ষা না নিয়ে একেবারে পরীক্ষা নেওয়া হবে উচ্চ মাধ্যমিক এবং মাধ্যমিক পরীক্ষা। দেড় বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার দরুন এতদিন বন্ধ ছিলো মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা। শুধুমাত্র প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বক্সে দেওয়া হয়েছিল ছাত্র-ছাত্রীদের। সংক্রমণ কমে যাওয়ার দরুন এবার আগের মতোই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে বলে ঘোষণা করা হয়েছে।