সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২০২১: সবথেকে জঘন্যতম ছ’বি কোনটি? রইলো তা’লি’কা

২০২১ ও শেষ হতে চলল। শুরু হতে চলেছে নতুন বছর ২০২২। আর সেই স্রোতে ভেসে আসছে একগুচ্ছ নতুন ছবিও। এই দুই বছর করোনা আবহের মধ‍্যে হল রিলিজের থেকে OTT প্ল‍্যাটফর্মেই বহু ছবি রিলিজ করেছে বলিউড। বেশ কিছু ভালো ছবির সাথে সাথে বেশ অনেকগুলি খারাপ ছবিও রিলিজ করেছে বলিউড। কোনো ছবি ভালো না খারাপ তা নির্ধারিত হয় IMDb রেটিংয়ের হিসাবে। তাহলে চলুন আজকের প্রতি বেদনে দেখে নেওয়া যাক সেইসমস্ত খারাপ ছবির তালিকা।

দ‍্য গার্ল অন দ‍্য ট্রেন– লেখিকা Emily Bronte -র লেখা উপন‍্যাস ‘দ‍্য গার্ল অন দ‍্য ট্রেন’এর উপর ভিত্তি করে এই হিন্দি ছবিটি তৈরী হয়েছে। মুখ‍্য চরিত্রে অভিনয় করেছেন পরিণীতা চোপড়া। এই থ্রিলার উপন‍্যাসটি নিয়ে হলিউডেও ছবি হয়েছে। সেটিও খুব একটা ভালো নয়। তবে বলিউডি সংষ্করণটি যে একেবারেই যাচ্ছেতাই তার প্রমাণ পাওয়া যায় ছবিটির IMDb রেটিং-এই। ছবিটির রেটিং রয়েছে ৪.৪।

রুহি– ছবিটির IMDb রেটিং ৪.৩। ছবিটির মুখ্য চরিত্রে রয়েছেন জাহ্নবী কাপুর। তবে জাহ্নবী কাপুরের অভিনয় নিয়ে নতুন করে বলার মতো কিছুইনেই। বলার অপেক্ষা রাখে না, ইন্ডাস্ট্রিতে তার পরিচিতি যে শুধুমাত্র শ্রীদেবীর কন‍্যা হিসাবেই তা আর একবার প্রমাণ করে দিলেন তিনি। তাঁর সঙ্গে এই ছবিতে কাজ করেছেন রাজকুমার রাও এবং বরীণ শর্মা। কিন্তু তাতেও কোনো লাভ হয়নি। রাজকুমার শ্রদ্ধা কাপুর অভিনীত জনপ্রিয় হরর কমেডি ‘স্ত্রী’ ছবির কিছুটা ছাপ ফেলার চেষ্টা হয়েছিল এই ছবিতে। কিন্তু ব‍্যর্থ হয়েছেন নির্মাতারা।

সাইনা– এটি পরিণীতি চোপড়া অভিনীত আরো একটি ফ্লপ ছবি। তবে এর জন্য অভিনেত্রী হিসাবে যে শুধু পরিণীতিই দায়ী তা নয়। কিন্তু এ বছরে পরপর দুটি ছবিই মুখ থুবড়ে পড়েছে তাঁর। ব‍্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের বায়োপিকটি কিন্তু দর্শকদের অনেকেই বেশ পছন্দ করেছিলেন। তবুও এই ছবিটির IMDb রেটিং ৪.৩।

সর্দার কা গ্র‍্যান্ডসন– অর্জুন কাপুর, রকুল প্রীত সিং, অদিতি রাও হায়দরি, নীনা গুপ্তা, জন আব্রাহামের মতো অভিনেতা অভিনেত্রীরা ছিলেন ছবিতে। ছবির কাহিনী ভাল হলেও শেষমেষ নেটফ্লিক্সে মুক্তিপ্রাপ্ত ছবিটির IMDb রেটিং দাঁড়ায়
৪.২।

বান্টি অউর বাবলি ২– তালিকায় সবথেকে নতুন ছবি। সইফ আলি খান ও রানি মুখার্জি অভিনীত ছবির একাধিক বিষয় অপছন্দ হয়েছে দর্শকদের। প্রথমত, অভিষেক বচ্চনকে বান্টি হিসাবে না নিয়ে সইফকে নেওয়া, দ্বিতীয়ত প্রথম ছবির তুলনায় এই ছবির গানও তেমন সাড়া জাগাতে পারেনি। মাত্র ৩.৬ রেটিং পেয়েছে ছবিটি।

হাঙ্গামা ২– শিল্পা শেট্টির কামব‍্যাক ছবি একেবারেই পছন্দ হয়নি দর্শকদের। উপরন্তু সে সময়ে স্বামী রাজের জন‍্য ব‍্যক্তিগত জীবনেও টানাপোড়েনের মধ‍্যে দিয়ে চলছিলেন শিল্পা। তার ছাপ পড়ে বক্স অফিসে। পেয়েছে মোটে ৩.১ রেটিং।

রাধে– ২০২১ এর সবথেকে খারাপ ছবি হয়তো এটাকেই বলা যায়। সলমন খান ও দিশা পাটানির জুটি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। IMDb রেটিংই মাত্র ১.৮।