সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

২০১৪-র নিয়োগ তালিকা প্র’কা’শ পর্ষদের, আবার বেনি’য়’মে’র অভিযোগ

সম্প্রতি অভিজিৎ ব্যানার্জীর নির্দেশে চাকরি হারিয়েছেন ৩২,০০০ জন শিক্ষক। গত, ৩ মে হাইকোর্টের এক নির্দেশনামা অনুযায়ী, প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ দেওয়া হয়েছিল যে ২০১৬ সালের নিয়োগের জেলাভিত্তিক প্যানেলের একদম শেষে থাকা প্রার্থীর নাম প্রকাশ করতে হবে।

নির্দেশ দেওয়ার তিন সপ্তাহের মধ্যে এই তালিকা প্রকাশের নির্দেশ দেওয়া হয়। সম্প্রতি, অভিযোগকারীদের আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি কার্যত হুশিয়ারী দিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে চিঠি পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যে তথ্য না দিতে পারলে,আদালতের নির্দেশ অবমাননার জেরে আবার পর্ষদের বিরুদ্ধে মামলা করা হবে। অবশেষে ২০১৬ র টেট উত্তীর্ণদের ব্রেক আপ নম্বর সহ তালিকা প্রকাশ করল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

গত,মঙ্গলবার সেই তালিকা প্রকাশ করা হয়। তালিকায় দেখা যাচ্ছে বড়সড় অনিয়ম,নম্বরে একাধিক গরমিল।অন্যদিকে এই তালিকা বিরুদ্ধে তরুণজ্যোতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেছে, “প্রাথমিক শিক্ষা পর্ষদকে অসংখ্য ধন্যবাদ জেলাভিত্তিক তালিকা প্রকাশ করার জন্য। তালিকায় অনেক ভুল রয়েছে।

এর উত্তর আপনাদের কোর্টে দিতে হবে। রিজার্ভেশন রোস্টার মানা হয়নি।এর থেকেই আরও ভালভাবে দুর্নীতি প্রমাণ করা সম্ভব। যে সব টেট প্রার্থী কাট অফ মার্কসের থেকে বেশি নম্বর পেয়েও বাড়িতে বসে রয়েছেন, এবার তাঁরাও আদালতে অভিযোগ করবেন।”