Home রাজ্য সুপ্রিম কোর্টে গেলেন চাকরিহারা ১৯১১ জন, তবে কি ফি’রে পা’বে চাকরি?

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

সুপ্রিম কোর্টে গেলেন চাকরিহারা ১৯১১ জন, তবে কি ফি’রে পা’বে চাকরি?

গত কয়েকদিন আগেই বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন গ্রুপ ডি পদের ১৯১১ জনের চাকরি বাতিলের। এর সাথে আরেকটি নির্দেশ , যেটা দারুণ ভাবে নাড়িয়ে দেয় তাদের, সেটা হল বেতন ফেরতের। কিন্তু এবার হাইকোর্টের রায়কে একপ্রকার চ্যালেঞ্জ করে গ্রুপ ডি কর্মীরা পৌছে গেলেন সুপ্রিম কোর্টে।

বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছিল সেটার ওপরে ভিত্তি করেই হাইকোর্টের ডিভিশন বেঞ্চের তরফ থেকে শুনানি হয়। কিন্তু রায় এখনও ঘোষণা না হলেও এর মাঝেই সেই চাকরি বাতিল হওয়া ১৯১১ জন গ্রুপ ডি কর্মীরা এক প্রকার হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করেই দারস্থ হয়েছে সুপ্রিম কোর্টে।

আসলে অভিজিত গাঙ্গুলি গ্রু ডি কর্মীদের চাকরি বাতিল ও বেতন ফেরত দেওয়ার নির্দেশ দেন। আর সেটার পরেই হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দারস্থ হয় কর্মীরা। কিন্তু সেখানেও যখন বিচারপতি সুব্রত তালুকদার ও সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চের মামলার শুনানি হয়, সেখানে কেবল বেতন ফিরিয়ে দেওয়ার নির্দেশের ক্ষেত্রে স্থগিতা দেশ দেওয়া হয়।

আরো খবর: সাবস্ক্রিপশন চা’লু হলো Meta-র, ফেসবুক ও ইনস্টাগ্রামে ব্লু-টিক পেতে কি করতে হ’বে? খরচ ক’তো?

কিন্তু চাকরি বাতিল নিয়ে কোনো রায় আসে নি। এই অবস্থাতেই সে ১৯১১ জন গ্রু ডি কর্মী সুপ্রিম কোর্টের স্পেশাল লিভ পিটিশন করেন। কিন্তু এদিকে এস এস সি নিজেই ও এম আর শিটে যে কারচুপি রয়েছে গ্রুপ ডি কর্মীদের সেটা তারা নিজেই স্বীকার করেছেন।

মোট ২৮২৩ জনের মধ্যে ১৯১১ জন রাজ্যের বিভিন্ন স্কুলে নিয়োগ হয়েছিল। আর তাদেরই ১০ ফেব্রুয়ারী বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন ও সাথে এটাও বলেছিলেন যাতে তারা আগামীতে অন্য কোনো পরীক্ষায় বসতে না পারে তার জন্য তাদের সুপারিশ পত্র বাতিল করতে।