সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

১৯১১ গ্রুপ-D কর্মীর চাকরি বা’তি’ল হয়ে গেলো, বেতনও ফে’রা’তে হবে! বিজ্ঞপ্তি জা’রি কমিশনের

অন্যায়ভাবে চাকরি আর নয়। গ্রুপ ডি থেকে পাওয়া ১৯১১ জনার চাকরি বাতিল করল হাইকোর্ট। ১৯১১ জন গ্রুপ ডির কর্মীদের সুপারিশপত্র প্রত্যাহারের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার এই নির্দেশের পরেই ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়েছে SSC। তারপরেই বোর্ড তাদের নিয়োগ বাতিল করে বিজ্ঞপ্তি জারি করবে।

এবার আস্তে আস্তে সব ব্যাবস্থা করা হবে। ওই সব পদে নিয়োগের জন্য ওয়েটিং লিস্ট দেখে সব দিক খতিয়ে দেখার পর তালিকা প্রকাশ করতে হবে SSC-কে। কিন্তু, এক্ষেত্রে যদি দেখা যায় ওয়েটিং লিস্টে কারও OMR শিটে কোনও সমস্যা রয়েছে তাহলে কিন্তু তাদের নামও বাতিল করা হবে।

আদালতের নির্দেশ অনুযায়ী আবার তিন সপ্তাহের মধ্যে নতুন করে ইন্টারভিউ করে সুপারিশ করতে হবে। আর আগামী ৬ মার্চের মধ্যে এই কাজ শেষ করার জন্যও আদালতের তরফে বলা হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও আগামী ১৩ মার্চ এই মামলার পরবর্তী শুনানি হতে চলেছে।

আরো খবর: রাস্তায় মৃ’ত্যু স্ত্রীর, অটো থেকে নামিয়ে দেন চালক, ম’র’দে’হ কাঁ’ধে নিয়েই স্বামী ৮০ কিমি পথ হাঁ’ট’লেন!

সেই দিন SSC এবং বোর্ডকে তাদের পদক্ষেপ বিস্তারে জানাতে হবে। ফলে বলাই যায় ১৯১১ জন শিক্ষক চাকরি হারাতে চলেছেন। শুধু তাই নয়, তাদের এতদিনের পাওয়া বেতন অব্দি ফিরত দিতে হবে মাসে মাসে সেটাও জানিয়ে দেওয়া হয়েছে।

এমনকি তাদের স্কুলে আর ঢুকতেও দেওয়া হবে না। CBI তদন্তের প্রয়োজনে হেফাজতে তাদের নিয়ে জেরা করতে পারবে বলেও জানানো হয়েছে। কারণ এর আগে যদি কেউ অনিয়ম করে চাকরি পেয়ে থাকে তাকে পদত্যাগের সুযোগ দিয়েছিল আদালত। কিন্তু, এই ১৯১১ জন তা করেনি।

ফলে তাদের ক্ষেত্রে কড়া ব্যাবস্থা নিল আদালত। প্রসঙ্গত, এর আগে গত বছর সেপ্টেম্বর মাসে অনিয়ম করে নিয়োগের জন্য ৬০৯ জনের চাকরি বাতিল করেছিল আদালত। তাদের জায়গায় নতুনদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করবে SSC। আদালতের নির্দেশ, আগামীদিনে তাঁদের কোনও চাকরির ক্ষেত্রে পুলিশ ভেরিফিকেশন করতে হলে আদালতের অনুমতি বাধ্যতামূলক।