বিধায়ক প’দ নিয়ে এই প্র’থ’ম মু’খ খুললেন মুকুল রায়, জে’নে নি’ন কি বললেন তিনি

সম্প্রতি কৃষ্ণনগর বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক মুকুল রায় দল ত্যাগ করে আবার তৃণমূল দলে ফিরে এসেছেন। তার দল ত্যাগের পর থেকেই বিরোধী শিবির উত্তাল হয়ে রয়েছে। বিশেষত বিজেপি এখন মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার জন্য উঠে পড়ে লেগেছে। মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন লাগু করতে মরিয়া নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের বিজেপি শুভেন্দু অধিকারী।

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করা নিয়ে শুক্রবার বিধানসভার অধ্যক্ষের কাছে চিঠিও দিয়েছেন শুভেন্দু অধিকারী। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ৬৪ পৃষ্ঠার একটি চিঠি জমা দিয়েছে বিজেপি। এ প্রসঙ্গে অবশ্য এতদিন চুপ ছিলেন মুকুল রায়। তবে বিধানসভার অধ্যক্ষের কাছে চিঠি পৌঁছাতেই সাংবাদিকদের সামনে এসে তিনি জানালেন এবার তিনি আইন অনুযায়ী সিদ্ধান্ত নেবেন।

শুভেন্দু অধিকারী বিধানসভার অধ্যক্ষের কাছে তার বিধায়ক পদ খারিজ করা নিয়ে চিঠি পাঠিয়েছেন, এ প্রসঙ্গে মুকুল রায়ের বক্তব্য, উনি চিঠি পাঠাতেই পারেন। তবে এই বিষয়ে যার সিদ্ধান্ত নেওয়ার কথা তিনিই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। প্রসঙ্গত, মুকুল রায় এত সহজে বিধানসভার সদস্য পদ ছাড়ছেন না। তার কথা থেকে অন্তত তেমনটাই অনুমান করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

মুকুল রায় এদিন জানিয়েছেন, তার বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে তা দল নেবে। তিনি নিজে থেকে কোনো সিদ্ধান্ত নেবেন না। শুভেন্দু অধিকারী তার সদস্যপদ খারিজ করা নিয়ে যা কিছুই বলুন বা করুন না কেন, মুকুল রায় এত সহজে বিধায়ক পদ থেকে ইস্তফা দিচ্ছেন না বলেই অনুমান করছেন রাজনৈতিক মহলের সদস্যরা।