Home আবহাওয়া মার্চ আসতেই পারদ পৌঁ’ছে যাবে ৩৫-র কো’ঠা’য়! গরম নিয়ে আ’শ’ঙ্কা প্র’কা’শ করলো...

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

মার্চ আসতেই পারদ পৌঁ’ছে যাবে ৩৫-র কো’ঠা’য়! গরম নিয়ে আ’শ’ঙ্কা প্র’কা’শ করলো হাওয়া অফিস

ফেব্রুয়ারি শেষ আর সেই কারণেই নিয়ম করে প্রতিবছরের ন্যায় এবারও তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করেছে। ইতিমধ্যেই একপ্রকার বিদায় নিয়েছে শীত, আর সেখানেই এবার জায়গা নিয়েছে গরম। বেলা বাড়ার সাথে সাথেই রোদের তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে, যার কারনে পাখা ছাড়া থাকাই যাচ্ছে না।

এদিকে অবশ্য দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই এখনো। তার কারণেই এখন হুহু করে তাপমাত্রা বৃদ্ধি পাবে , মার্চের শুরুতে আরও বৃদ্ধি পেতে চলেছে তাপমাত্রা। আজ রবিবার কলকাতার আকাশ সকাল থেকেই আংশিক মেঘলা, তবে এই আকাশ পরিষ্কার হবে। আজ কলকাতার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা ২১-৩১ ডিগ্রীর মধ্যে ঘুরে বেড়াচ্ছে।

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪%। তাপমাত্রা বৃদ্ধি পেলেও সকালের দিকে ও রাতের দিকে তাপমাত্রা কিছুটা মনোরমই থাকবে দক্ষিণবঙ্গে। একেবারে ভোরের দিকে তাপমাত্রা ঠান্ডাই থাকবে। তবে বেলা বাড়ার সাথে সাথে সেই সমস্ত কিছুই উধাও হয়ে যাবে। আগামী ৪-৫ দিন তাপমাত্রা এমনটাই থাকার সম্ভাবনা রয়েছে।

আরো খবর: বি’য়ে’র আগেই নাকি সন্তানের জন্ম দিয়েছিলেন ঐশ্বর্য? ফাঁ’স হতেই মাথায় হাত প্রাক্তণ বিশ্বসুন্দরীর

দক্ষিণবঙ্গের সাথে যদি উত্তরবঙ্গের কথা বলা যায় তাপমাত্রা তেমন একটা হেরফের ঘটবে না এখানেও। কিন্তু পাহাড়ে কিছুটা হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আগামী মঙ্গলবার রাজ্যে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করা সম্ভাবনা রয়েছে। যার ফলেই তাপমাত্রার হেরফের ঘটতে পারে অনুমান করা হচ্ছে।