Home আবহাওয়া আজ কেমন থা’ক’বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া? বৃষ্টি কি হ’বে?

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

আজ কেমন থা’ক’বে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া? বৃষ্টি কি হ’বে?

আকাশ সকাল থেকেই মুখ ভার করে আছে, যার কারণে কিছুটা হলেও তাপমাত্রার হেরফের লক্ষ্য করা যাচ্ছে। ইতিমধ্যে যদি কলকাতার কথা বলা যায় তাহলে লক্ষ্য করা যাবে, মাঝে মাঝে রোদের দেখা মিললেও হালকা মাঝারী বৃষ্টি চলছে অনেক জায়গায়।

তবে খুশির খবর হল এই অশনির তান্ডব থেকে রক্ষা পেয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলা। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন উপকূলের জেলাগুলোতে হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত কাল বুধবার প্রায় সব জায়গায় দফায় দফায় বৃষ্টি হয়েছে। এবার যদি একটা তালিকা প্রকাশ করা আয় আগামী কয়েকদিন কোথায় কোথায় কেমন কেমন বৃষ্টি হবে, তাহলে সেটা অনেকটাই বড় হয়ে যাবে।

আরো পড়ুন: আমাদের রাজ্যেও ৪৬ টি জেলা হ’তে পা’রে: মমতা

জানা যাচ্ছে দুই ২৪ পরগনা, নদীয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়া, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, এবার আসা যাক উত্তরবঙ্গের তালিকায়, আলিপুরদুয়ার, দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি সব জেলাতেই প্রায় আগামী শনিবার পর্যন্ত হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে হ্যা পাহাড়ে ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে। কিছু কিছু জায়গায় বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪ ডিগ্রী থাকার সম্ভাবনা রয়েছে।

আকাশ যখন মেঘলা তখন আবহাওয়া কিছুটা হলেও ভ্যাপসা যে থাকবে সেটা আন্দাজ করাই গেছে। সর্বিনিন্ম তাপমাত্রা ২৪ ডিগ্রীর ঘরে। তাঁর সাথে আছে আপেক্ষিক আর্দ্রতা ৮০% এর মতো।