‘অনেক খেয়েছেন, ৬ মাস বন্ধ রাখুন, পরে আবার খাওয়ার সুযোগ পাবেন’, বিতর্কিত মন্তব্য উদয়ন গুহর

দিনহাটা কেন্দ্রের তৃনমূল বিধায়ক উদয়ন গুহের এক বিস্ফোরক মন্তব্য যা নিয়ে এখন তোলপাড় তৃণমূলের অন্দর মহল। সামান্য পরামর্শই দিতে গিয়েছিলেন তিনি, কিন্তু সেটা যে একেবারে বুমেরাং হয়ে যাবে সেটা তিনি একেবারেই বুঝতে পারেন নি। কারণ তিনি বলেছিলেন দলীয় সভায় “অনেক খেয়েছেন, ভবিষ্যতেও খেতে পারবেন, তবে ৬ মাস যদি খাওয়া বন্ধ রাখেন সামনে আরও সুযোগ পাবেন”।

দিনহাটায় তিনি এক কর্মী সভায় উপস্থিত থেকে সবার সামনে এই কথা বলেন, যা নিয়ে বিধায়ক এখন অনেকটাই চাপে। আসলে গ্রামের পঞ্চায়েত স্তরে যে লুঠত রাজ চলছে সেটার বিরুদ্ধে বলতেই তিনি মুখ খুলেছিলেন। পরে এই নিয়ে সূত্রের মাধ্যমে আরও খবর পাওয়া যায় যে, দিনহাটার ২ নং গ্রাম পঞ্চায়েতের কর্মীসভাতে তিনি বলেন এই কথা। পঞ্চায়েত ও প্রধানদের শাসন ও পরামর্শ দিতেই এই কথা বলেন তিনি, “অনেক খেয়েছেন, ভবিষ্যতেও খেতে পারবেন, তবে ৬ মাস যদি খাওয়া বন্ধ রাখেন সামনে আরও সুযোগ পাবেন”।আর এই খবর সবার কানে যেতেই নিমিষের মধ্যে ভাইরাল, যা নিয়ে বিতর্কের মধ্যে উদয়ন গুহ।

কিন্তু এমন যুন্দর সুযোগ পেয়ে যে বিরোধীরা একেবারেই চুপ থাকবে না সেটা তো জানা কথা, এর পরেই জেলা বিজেপি সভাপতি মালতী রাভা জানায় আসলে, বিধায়ক যে এই কাজের সাথে যুক্ত সেটা তার কথার মাধ্যমেই প্রকাশ পাচ্ছে। তারা জানে যে বিধানসভার আগে যদি মানুষ ঠকানোর কাজ করে তাহলে মানুষ থাকবে না। তাই তারা মানুষের চোখে ভাওতা দিয়ে আগামী ৬ মাস কাজ করবে, যাতে পরেও আরও বেশী করে খেতে পারে। কিন্তু মানুষ সব বুঝে গেছে, যার যোগ্য জবাব মানুষ দেবে।