টাকা পেয়েও হিসেব মেলাতে পারছেন না, উপযুক্ত পারিশ্রমিক পেয়েও তর্ক পরিচারিকার, ভাইরাল সেই ঝগড়া

অংক বড় বালাই! হিসেবের অংক তো আরো বড় বালাই হয়ে দাঁড়ালো মুম্বাই নিবাসী এক যুবকের কাছে। তিনি তার পরিচারিকাকে হিসেবের অংক বোঝাতে পারছিলেন না কিছুতেই। তিনি যতই হিসেব করে গুনে গুনে পরিচারিকাকে তার প্রাপ্য অর্থ বোঝানোর চেষ্টা করেন, ততই অবুঝ পরিচারিকা কোমর বেঁধে তার সাথে ঝগড়া করতে থাকেন।

ভিডিওটি দেখে যা বোঝা যাচ্ছে, ওই পরিচারিকা যুবকের কাছ থেকে পারিশ্রমিক বাবদ ১৫০০ টাকা পাবেন। সেই হিসেবে যুবকও তাকে প্রথমে ৫০০ টাকার তিনটি নোট, একটি ২০০ টাকার নোট এবং ১০০ টাকার একটি নোট দেন ওই মহিলাকে। আর এখানেই গণ্ডগোলের সূত্রপাত। ওই মহিলাকে আর কিছুতেই বোঝানো যাচ্ছে না, তিনি তার প্রাপ্য ১৮০০ টাকার পুরো অর্থই পেয়েছেন।

তার দাবি তাকে তো ১৫০০ টাকা এবং ৩০০ টাকা দেওয়া হলো। ১৮০০ টাকা তিনি পেলেন কই? এদিকে হিসেব বোঝাতে গিয়ে গলদঘর্ম যুবক। বারবার তাকে বোঝানোর চেষ্টা করছেন, আর প্রতিবারেই মহিলার উদ্ভব যুক্তির কাছে হার মানছেন। শেষমেষ ক্যালকুলেটরে দ্বারস্থ হওয়া। কিন্তু তাতেও ভবি ভুলবার নয়। হিসাব সংক্রান্ত গরমিল অব্যাহত। তার শুধু একটাই দাবি, ১৫০০ টাকা এবং ৩০০ টাকার বদলে তাকে ১৮০০ টাকাই দেওয়া হোক।

একদিকে পরিচারিকার দাবি মেটাতে অপারগ যুবক। আর অন্যদিকে নাছোড়বান্দা পরিচারিকা। শেষ অব্দি তাকে কিছুতেই বোঝানো গেল না, তাকে ঠকানো হচ্ছে না। তিনি পুরো অর্থই পেয়েছেন। কিন্তু যে বুঝতে না চায়, তাকে কেমন করে বোঝানো যায়! তাই শেষমেষ যিনি ভিডিও করছিলেন, তিনি হতাশ হয়ে ভিডিও করা বন্ধই করে দিলেন। তাই, শেষ অব্দি সমস্যা মিটলো কিনা ঠিক বোঝা গেল না। তবে, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও বেশ ভাইরাল হয়েছে। হিসেবে বিভ্রাট দেখে হেসে কুটোপাটি নেটিজেন।