“সাত জন্মেও দিদিকে হারাতে পারবেন না”, চ্যালেঞ্জ করলেন অভিষেক

সামনেই একুশে বিধানসভা নির্বাচন, আর সেই প্রস্তুতি দারুণভাবে সেড়ে নিতে চাইছে সমস্ত রাজনৈতিক দল। বাংলার শাসক দল ও বিরোধী দলের মধ্যে ইতিমধ্যেই চ্যালেঞ্জ ছোড়াছুড়ি শুরু হয়ে গেছে। যার ফলেই একে অপরকে বিভিন্ন বাক্যবাণে বিঁধছে। সম্প্রতি তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, আগামী ৫০ বছর পর্যন্ত বাংলার মাটিতে থাকবে তৃণমূল। আজ শনিবার এক জনসভায় দাঁড়িয়ে বিজেপিকে উদ্দেশ্য করে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে সেখানে তিনি বলেছেন, যতই চেষ্টা করুক না কেনো, কোনভাবেই দিদিকে হারাতে পারবে না।

সাথে আরও বএলছেন, আমি ওদের জয়সিয়ারাম বলিয়ে ছাড়ব। জয় বাংলা বললে ওদের কাছে বাংলাদেশী, আর সোনার বাংলা ওটা কোন দেশের? জয় বাংলা জয়হিন্দ বলিয়ে ছাড়ব। অমিত শাহের প্রসঙ্গ তুলে একেবারে কড়া ভাষায় সে বলেছেন, ২০১৪, ২০১৯ সালে আপনারা জিতেছেন। এখনও কেনো তাহলে সোনার ভারত বর্ষ গড়ে তুলতে পারছেন না? কোথায় সোনার অসম, কোথায় সোনার ত্রিপুরা, কোথায় সোনার উত্তরপ্রদেশ? কোথায় হরিয়ানা, মধ্যপ্রদেশ? আর ভাওতাবাজি দিয়ে বলছে সোনার বাংলা গড়ে তুলবে? শেষে তিনি বহিরাগত প্রসঙ্গ তুলে জানায়, সাগর থেকে পাহাড়, নদী কেবলমাত্র বাংলার মেয়েকেই চায়। বহিরাগত দূর হটো।

যারা বাংলার সংস্কৃতি জানে না তারা বাংলা শাসন করবে? যা মা দূর্গাকে অপমান করে, তাদের আপনারা যোগ্য জবাব দিন। এদিন দলের সমস্ত কর্মী ও সমর্থকদের উদ্দেশ্য করেই বলেছেন যাদের শাসন কালে হথরস, উন্নাও এই ধরনের ঘটনা ঘটে থাকে তাদের কি বাংলার মাটিতে আনতে চান? যারা তৃণমূল থেকে পচা লোক বিদায় নিয়েছে তাদের উদ্দেশ্য করে বলেছেন, পচা লোক গেছে দলের ভালো হয়েছে।