PM AWAS যোজনায় ৩ গুণ বেশি টা’কা পে’তে পারেন বাড়ি বা’না’নো’র জন্য, জেনে নিন বিস্তারিত

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে ইতিমধ্যেই নিজের বাড়ি তৈরি করে ফেলেছেন বেশ কয়েক লাখ মানুষ। এই প্রকল্পের সুবিধা ভোগীদের জন্য এবার এল আরো একটি বড় খবর। এই প্রকল্পে বাড়ি তৈরীর জন্য প্রত্যেক সুবিধাভোগীদের চার লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব গ্রহণ করা হয়েছে। বর্তমান সময়ে বাড়ি তৈরির খরচ অনেকটাই বেড়ে গেছে আগের থেকে, তাই অর্থের পরিমাণ বাড়িয়ে দেওয়ার কথা চিন্তা-ভাবনা করা হচ্ছে। প্রস্তাবটি পাশ হয়ে গেলে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে যারা রয়েছেন, তারা আগের থেকে প্রায় তিনগুণ বেশি অর্থ পাবেন।

প্রধানমন্ত্রী আবাস যোজনায় গৃহ নির্মাণ করার জন্য ঝাড়খন্ড বিধানসভার এস্টিমেট কমিটি গ্রাহকদের চার লক্ষ টাকা দেওয়ার সুপারিশ করা হয়েছে। বর্ষা অধিবেশনের শেষ দিনে কমিটির চেয়ারম্যান দীপক এই রিপোর্ট পেশ করেন। দীপক বাবু জানান, বর্তমান সময়ে জিনিসপত্রের দাম অনেক গুন বেড়ে গেছে। বাড়ি তৈরীর জন্য প্রয়োজনীয় বালি, সিমেন্ট, রড, ইট প্রত্যেকটি দামি হুহু করে বেড়ে গেছে। তাই প্রধানমন্ত্রীর আবাস যোজনার আওতায় নির্মিত বাড়িগুলির দাম বাড়ানো উচিত।

তিনি আরো বলেন, বিপিএল পরিবারের সদস্যরা একটি বাড়ি তৈরি করার পেছনে সর্বাধিক ১ লক্ষ টাকা দিতে সক্ষম। কিন্তু এত কম অর্থের বিনিময়ে একটি বাড়ি দাঁড় করানো সম্ভব নয়। এই পরিস্থিতিতে পিএম আবাস যোজনার আওতায় নির্মিত বাড়িগুলির জন্য বরাদ্দ অর্থ অবিলম্বে বাড়িয়ে দেওয়া উচিত যাতে ঘরগুলি বাসযোগ্য ভাবে তৈরি করা যায়।