১৬৭ টাকা বি’নি’য়ো’গে হতে পারেন ল’ক্ষ ল’ক্ষ টা’কা’র মা’লি’ক, এই স্কী’ম স’ম্প’র্কে বি’শ’দে জেনে নিন

এই কঠিন সময়ে কোটিপতি হতে চাইলে তার জন্য রয়েছে নির্দিষ্ট কিছু স্কিম। যে স্কিমের আওতায় বিনিয়োগ করলে নির্দিষ্ট সময় পর কোটি টাকারও কিছু বেশি অর্থ রিটার্ন পাওয়া যায়। মিউচুয়াল ফান্ডে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান মারফত দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাচ্ছে। যেখানে প্রতিদিন মাত্র ‌১৬৭ টাকা বিনিয়োগ করলে আপনি নির্দিষ্ট সময়ের পর কোটিপতি হতে পারবেন।

এজন্য আপনাকে প্রতি মাসে পাঁচ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। সে ক্ষেত্রে যদি ১২ শতাংশ হারে সুদ পান তাহলে ২৮ বছর পর ১ কোটি ৪০ লক্ষের বেশি সঞ্চয় হবে আপনার। ৩০ বছরে আপনি পেতে পারেন ১ কোটি ৮০ লক্ষ টাকা এবং ৩৫ বছর পরে আপনি পেতে পারেন ৩ কোটি ২৪ লক্ষ টাকা। বেশকিছু ব্যাংকে এরকম সিস্টেম রয়েছে।

যেমন, ICICI Prudential Technology Fund। যেখানে ৫ বছরে ২৬.৩২ শতাংশ হারে রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারী ব্যক্তি। সর্বনিম্ন ১০০ টাকা থেকে বিনিয়োগ করা যেতে পারে। ২০১৩ সালের ১লা জানুয়ারি এই স্কিমটি লঞ্চ হয়েছিল। সেই সময় এই স্কিম মারফত ২২.৪৫ শতাংশ হারে সুদ পেতেন গ্রাহক।

এছাড়াও দীর্ঘমেয়াদি বিনিয়োগের জন্য রয়েছে SBI Technology Opportunities Fund। যেখানে ৫ বছরে ২২.৩৩ শতাংশ হারে রিটার্নের সুবিধা দেওয়া হয় গ্রাহককে। মাসে ১০০ টাকা বিনিয়োগ করেও এই স্কিমের সুবিধা নিতে পারেন গ্রাহক। দীর্ঘমেয়াদী এই বিনিয়োগের ক্ষেত্রে মেয়াদ শেষে ভালো অর্থ রিটার্ন পাওয়া যায়।