WOW, অডিও ছাড়াই ভিডিও, নতুন Mute অপশন খুব শীঘ্রই লঞ্চ করছে WhatsApp

দিনের পর দিন হোয়াটস অ্যাপ উন্নত থেকে উন্নত তর হয়ে উঠছে, এতোদিন বিভিন্ন ধরনের ফিচার নিয়ে টেস্টিং চলছিল বিটা ভার্সনে, কিন্তু এবার আসল অ্যাপ WhatsApp এ রোল আউট হওয়া শুরু হয়ে গেছে। এখন যে ফিচার নিয়ে আসতে চলেছে সংস্থা সেটা হল কোনো ভিডিও, অডিও ছাড়াই পাঠানো যাবে একে অপরকে।অর্থাত এবার ভিডিওর মধ্যেই থেকে যাবে মিউটের অপশন। এখনও সবার কাছে পৌছায় নি এই ফিচার, কিন্তু বেটা ইউজারদের অনেকটাই সুবিধা, তারা ইতিমধ্যেই ব্যবহার করতে চলেছে এই ভার্সন।

প্রথম দিকে যখন জানা গিয়েছিল তখন এই ফিচার ছিল আন্ডার ডেভেলপমেন্টে, কিন্তু তখন কোনো তথ্য ঠিকমতো পাওয়া না গেলেও এবার অনেকটাই জানা গেছে। সাধারণ ফিচার, বেশী জটিল ধরনের না, তবুও অনেকটাই আকর্ষণীয়, যার ফলে কোনো ভিডিও সেন্ড করার আগেই সেটাকে চাইলে মিউট করেও পাঠানো যাবে।

এই ফিচার নিয়ে সবার প্রথমে খোজ লাগায় WABetaInfo। তাদের একটি শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা যায় আসলে ভিডিও সেন্ড করার আগেই প্রিভিউ অপশনে থাকবে স্পিকারের মতো একটি অপশন, সেটাকে টাচ করে অডিও টার্ন অন কিংবা টার্ন অফ করা যাবে সহজেই। তবে কিন্তু এটা শুধু মেসেজ করার সময়ও না। হোয়্যাটস অ্যাপ স্ট্যাটাসের সময়ও কাজে লাগবে এই মিউট অপশন। ইতিমধ্যে যদি দেখে যায় এই ফিচার ইনস্টাগ্রামে টুইটারে আছে, তবে এবার হোয়্যাটস অ্যাপ এ নতুন ফিচারে ইউজারেরা অনেকটাই খুশি।।