WoW, দেশীয় প্রযুক্তিতে ভারতের মাটিতেই তৈরি হচ্ছে দ্রুততম ইলেকট্রিক বাইক KRIDN, আজই করুন বুক

বাজারে আসতে চলেছে ভারতীয় প্রযুক্তিতে তৈরি দ্রুততম ইলেক্ট্রিক বাইক। একবার চার্জ দিলে ১২০ কিলোমিটার চলবে এই বাইক। এই ইলেকট্রিক বাইকের নাম KRIDN। এই বাইক ভারতীয় সংস্থা One Electric এর তৈরি। এই বাইকে রয়েছে ৫.৫ কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন ইলেকট্রিক মোটর, ১৬৫ ন্যানোমিটারের টর্ক জেনারেট করতে পারবে। রয়েছে একটি ৩ কিলোওয়াট ঘণ্টা ক্ষমতা সম্পন্ন লিথিয়াম ব্যাটারি যা ইকো মোডে একটানা প্রায় ১২০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবে।

এই বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগবে।বাইকটিতে থাকছে টিউবলেস টায়ার, ডিজিটাল ক্লাস্টার, অপশনাল জিপিএস, ফ্রন্ট সাসপেনশন, টেলিস্কোপিক হাইড্রোলিক এবং রিয়ার হাইড্রোলিক ব্রেক এর একাধিক সুবিধা। এই বাইকটি গিয়ারলেস। সংস্থা দাবি করছে, এই বাইকের টপ স্পিড ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

এই বাইক মাত্র ৮ সেকেন্ড ০ কিলোমিটার থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টার স্পিডে পৌঁছে যাবে। বাইকটির প্রি-বুকিং শুরু হয়ে গিয়েছে। বাইকের ডেলিভারি চালু করা হবে অক্টোবর মাস থেকে। এই বাইক আপাতত বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এনসিআর এবং হায়দারাবাদে পাওয়া যাবে। বাইকটির এক্স শোরুম দাম ১ লক্ষ ২৯ হাজার টাকা।