WOW, না লিখিত পরীক্ষা না ইন্টারভিউ, পোস্ট অফিসে চাকরির সুবর্ণ সুযোগ, আবেদন করুন আজই

সুবর্ণ সুযোগ, সুবর্ণ সুযোগ, সুবর্ণ সুযোগ। এই বছরে যেখানে হাজার হাজার যুবক যুবতী তাদের কাজ হারিয়েছে, সেখানে আরও একবার তাদের জন্য সুখবর নিয়ে এলো পোস্ট অফিস। পোস্ট অফিসে সম্প্রতি খালি হয়েছে ১৬৩৪ টি পদ।ঝারখন পোস্টাল সার্কেল এবং পাঞ্জাব পস্টাল সার্কেল এ গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ করা হবে কয়েক হাজার যুবক যুবতীকে। ইন্ডিয়ান পোস্টাল ডিপার্টমেন্ট এর আওতায় এই নিয়োগ করা হবে। এই পদের জন্য আপনাকে মাধ্যমিক পাস হতে হবে।

সূত্র থেকে জানা গেছে যে, ঝাড়খন্ড পোস্টাল সার্কেলে রয়েছে ১১১৮ টি পদ। পাঞ্জাব পোস্টাল সার্কেল এ রয়েছে ৫১৬ টি শূন্য পদ। আগামী ১১ ই ডিসেম্বর এর মধ্যে আবেদনকারীকে আবেদন করতে হবে। মাধ্যমিক পাস করতে পারলেই ইচ্ছুক প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।

এই পদের জন্য কোন লিখিত পরীক্ষা নেওয়া হবে না। দশম শ্রেণির পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে মেধা তালিকা প্রকাশিত করা হবে। দশম শ্রেণীর পরেও যদি কারোর উচ্চশিক্ষা থেকে থাকে, তা গণ্য করা হবে না। শুধুমাত্র দশম শ্রেণীর ধরেই মেধাতালিকা তৈরি করা হবে। আবেদন জানানো যাবে গ্রামীণ ডাক সেবক, ব্রাঞ্চ পোস্টমাস্টার, অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার, ডাক সেবক পদে।

বয়স: ১২ই নভেম্বর ২০২০ সালে প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ বছর ও সর্বোচ্চ ৪০ বছর হতে হবে। এসসি প্রার্থীকে আরও পাঁচ বছর বেশি সুযোগ দেওয়া হবে। ওবিসি প্রার্থীকে দেওয়া হবে অতিরিক্ত ১০ বছর।

শিক্ষাগত যোগ্যতা: প্রত্যেক প্রার্থীকে দশম শ্রেণী পাস করতে হবে। পাস করতে হবে বিশেষত অংক, স্থানীয় ভাষা এবং ইংরেজি বিষয়ে। যে প্রার্থীরা প্রথমবারে চেষ্টা থেকে দশম শ্রেণির পরীক্ষা পাস করেছে তাদের আগে অগ্রাধিকার দেওয়া হবে। তবে সবাইকেই হিন্দি ভাষা জানতে হবে বলে জানানো হয়েছে।

কারিগরি যোগ্যতা: আবেদনকারীর বেসিক কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট লাগবে।তবে যদি দশম শ্রেণীতে কোন প্রার্থীর কম্পিউটার বিষয় থাকে তাহলে আর সার্টিফিকেট এর প্রয়োজন থাকবে না।

বেতন: ব্রাঞ্চ পোস্ট মাস্টারের বেতন ১২ হাজার থেকে ১৪৫০০ টাকা, গ্রামীণ ডাক সেবক বা অ্যাসিসট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টারের বেতন ১০ হাজার থেকে ১২ হাজার টাকা।

আবেদন করা যাবে appost.in অথবা appost.in/gdsonline লিংকে ক্লিক করে।