WOW, মারুতির ন’য়া গাড়ি ল’ঞ্চ হলো মার্কেটে, লি’টা’রে মাইলেজ ২৬ কিমি, জেনে নিন মডেলের দা’ম

মারুটি সুজুকি তরফ থেকে এবার নয়া প্রজন্মের জন্য আসতে চলেছে নতুন মডেল Celerio ২০২২। বুধবারই এই গাড়িটি লঞ্চ হতে চলেছে। মারুতি সুজুকির পক্ষ থেকে জানানো হয়েছে যে এই গাড়িটি খুব কম সাশ্রয়ে চলবে। মারুটি সুজুকি ২০১৪ সালে প্রথম বাজারে নিয়ে এসেছিল Celerio মডেলটি। গোটা দেশে সব থেকে বেশি যে সব গাড়িগুলি বিক্রি হয়েছিল তার মধ্যে বেশ জায়গা করে নিয়েছিল সেলেরিও। বর্তমান সময় পর্যন্ত ৫.৯ লাখ গাড়ি ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে।

প্রত্যেক বছরই সেলেরিও গাড়ি গুলির মধ্যে কিছু না কিছু পরিবর্তন আনা হয়েছিল সংস্থার পক্ষ থেকে। এই বিষয়ে মারুটি সুজুকি ইন্ডিয়ার এমডি এবং জানিয়েছেন যে, করোনার জন্য অটো ইন্ডাস্ট্রিতে যথেষ্ট কাজ ব্যাহত হচ্ছে। যেখানে বাজারে এখন কম দামের জিনিসপত্রের ঘাটতি রয়েছে তার মধ্যে নতুন মডেল আনা সত্যিই বিরাট বড় একটি চ্যালেঞ্জ তবেই নতুন মডেল বিষয়ে যথেষ্ট আশাবাদী রয়েছে সিইও।

তিনি এই বিষয়ে জানান যে, আশা করা যাচ্ছে যে বাজারে যথেষ্ট ভাবেই ভালো প্রভাব ফেলতে পারে সেলেরিও, বিশেষ করে যারা খুব অল্প বয়সের ক্রেতা তারা এই গাড়িটি কিনতে যথেষ্ট আগ্রহী হবে। সিলেরিও মডেলটিতে থাকছে অনেক পরিবর্তন এবং যেখানে পাওয়া যাচ্ছে নতুন মিনিমালিস্ট গ্রিল এলইডি হেডলাইট। এই মডেলটির সঙ্গে বালেনো সুইফট ইত্যাদি ডিজাইনের ল্যাঙ্গুয়েজের সঙ্গে যথেষ্ট মিল পাওয়া যাবে।

গাড়িটির ইন্টেরিয়রে রয়েছে একদম আধুনিকতার ছোঁয়া। কালো থিমে পাওয়া যাবে এই গাড়িটি এবং যেখানে কেবিন জুড়ে রয়েছে মেটালিক অ্যাক্সেন্ট। থাকছি সাত ইঞ্চির একটি বড় টাচস্ক্রিন কনসোল। গাড়িটিতে সুরক্ষা হিসেবে থাকছে দুটি প্রান্তীয় ব্যাগ। কন্ট্রোল প্যানেলে থাকছে ক্যামেরাসহ রিজার্ভেশন সেন্সার। এই গাড়িটির প্রি-বুকিং শুরু হয়ে গেছে ১১,০০০ থেকে এবং এই গাড়িটির দাম হবে ৪.৯৯ লাখ হাজার। মডেলটির টপ ভেরিয়েন্টের দাম পড়ছে ৬.৯৮ লাখ। এই মডেলটি পাওয়া যাবে ক্যাফিন ব্রাউন, সিল্কি সিলভার, গ্লিষ্ঠেনিং গ্ৰে, ফায়ার রেড এবং স্পিডিং ব্লু তে।