ভাদ্র মা’সে ভগবান শিবের আ’রা’ধ’না করুন সুপারি ও এক টা’কা’র কয়েন দিয়ে, হবে আ’র্থি’ক উ’ন্ন’তি

দেবাদিদেব মহাদেব কে সন্তুষ্ট করে তার কৃপা দৃষ্টি লাভের জন্য খুব বেশি নৈবেদ্য কিংবা উপাচারের দরকার পড়ে না।মহাদেব অল্পতেই সন্তুষ্ট। তবে জানেন কি মাত্র এক টাকাতে মহাদেবকে সন্তুষ্ট করা সম্ভব? মাত্র এক টাকা এবং সঙ্গে একটি সুপুরি পেলেই মহাদেব খুশি। আর মহাদেবের সন্তুষ্ট হন তাহলে আপনাকে আর কখনো অর্থকষ্টে পড়তে হবে না। ১ টাকার কয়েনটি দেবাদিদেব মহাদেবের সামনে একটি কলা পাতার মধ্যে রেখে দিন। সঙ্গে দিন একটা সুপুরি।

যদি এইভাবে শুদ্ধমনে মহাদেবের জপ করতে পারেন তাহলেই তাকে সন্তুষ্ট করা সম্ভব। ভাদ্র মাসে যদি আপনি এই টোটকাটি মেনে চলতে পারেন তাহলে দেবাদিদেবের আশীর্বাদে শুভ ফল পাবেন আপনি। তবে তাই বলে এই নয় যে এই ছোটখাটো টোটকা করলেই আপনার সব ইচ্ছে পূরণ হয়ে যাবে। পরিশ্রম আপনাকে করতেই হবে। উপযুক্ত পরিশ্রমের পাশাপাশি যদি এই সমস্ত ছোটখাটো টোটকা মেনে চলতে পারেন তাহলেই মিলবে ভালো ফল।

এই টোটকা মেনে চলার জন্য কলাপাতার সামনের অংশ কেটে নিয়ে তারপর তার উপর এক টাকার কয়েন এবং সুপুরি রাখতে হবে। তবে তার আগে অবশ্যই কলাপাতাটিকে গাছ থেকে পেড়ে ভালো করে পরিষ্কার করে নিয়ে গঙ্গার জলে পরিশুদ্ধ করে নিতে হবে। ভাদ্র মাসের শেষ কয়টা দিন যদি এইভাবে মহাদেবের আরাধনা করতে পারেন তাহলেই মিলবে শুভ ফল।