বিশ্বের রোল মডেল নিউজিল্যান্ড, গত 2 দিনে আক্রান্ত শুন্য, উঠে এলো অবাক করা তথ্য

করোনাকে এখনও কেউ গোল দিতে পারে নি, কারন করোনা একাই একতরফা গোল দিয়ে যাচ্ছিল। কিন্তু এবার গোল খেল করোনা। আজ্ঞে হ্যা, পর পর ২ গোল খেলো করোনা। আর এটা মানব জাতির পক্ষ থেকেই দেওয়া হল গোল। রবিবার এক গোল ও সোমাবার এক গোল।কিন্তু কোন দেশ দিল এই গোল, সেটা নিয়ে অনেকের মনেই কৌতূহল জাগছে, আসলে এই গোল দিল নিউজিল্যান্ড, তারা দেখিয়ে দিল কিভাবে করোনাকে হারাতে হয় ও সাথে এটাও দেখালো কিভাবে নিয়ম কানুন মেনে কাজ করতে হয়। আসলে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডান জানালো, তাদের দেশে পর পর ২ দিন মেলে নি কোনো করোনা আক্রান্তের খবর, আর এই খবর থেকে বড় গোল আর কোনোটাই হতে পারে না।

তবে হ্যা লড়াই শেষ হয় নি এখনও।নিউজিল্যান্ডের স্বাস্থ্য সচীব এসলে ব্লুমফিল্ট জানিয়ে দিয়েছে, এই ২ দিনে দেশের রেজাল্ট খুবই ভালো , করোনা রোগীর কোনো খবর পাওয়া যায় নি। তবে এখনই লড়াই শেষ হচ্ছে না, এই সপ্তাহের শেষের দিকে বোঝা যাবে কি হচ্ছে। কারণ যারা এখন সুস্থ হয়ে বাড়ির দিকে যাচ্ছেন, তারা যদি পুনরায় আক্রান্ত না হন, তাহলেই বোঝা যাবে যে দেশ এখন সুস্থ।

তবে প্রধানমন্ত্রী দেশ বাসীকে ধন্যবাদ জানিয়েছেন, কারণ দেশের লক ডাউনের পর নাগরিকরা তার নিয়ম মেনে চলেছেন। যা যা সরকারী নির্দেশ দেওয়া হয়েছে তারা সেটা মেনে চলেছেন। তার ফলেই আজ নিউজিল্যান্ডের এই দিন দেখার সুযোগ মিলেছে। গত ৬ মার্চের পর এই প্রথম নিউজিল্যান্ডে কোনো করোনা আক্রান্তের খবর পাওয়া যায় নি, যেটা একটি সুখবর নিউজিল্যান্ডের জন্য ও সারা বিশ্বের জন্য।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন