বি’জে’পি’র জ’য়ে বড়ো ফ্যা’ক্ট’র হবে ম’হি’লা’রা, মমতার দাবিকে উড়িয়ে আ’ত্ম’বি’শ্বা’সী অমিত শাহ

একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে জয় লাভের উদ্দেশ্যে মহিলাদের জন্য একাধিক পরিকল্পনা গ্রহণ করেছে রাজ্য এবং কেন্দ্র শাসক দল। একদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মহিলাদের জন্য কন্যাশ্রী, শিক্ষাশ্রী, রুপশ্রী, স্বাস্থ্য সাথী কার্ডের মত একাধিক পরিকল্পনা গ্রহণ করেছেন এবং ক্ষমতায় এলে রাজ্যের প্রতিটি মহিলাকে মাসে ৫০০-১০০০ টাকা হাতখরচ দেওয়ার কথা ঘোষণা করেছেন।

অপরদিকে বিজেপিও কিন্তু পিছিয়ে নেই। ক্ষমতায় এলে বিজেপি মহিলাদের সশক্তিকরণের স্বপক্ষে একাধিক পরিকল্পনা আনার প্রতিশ্রুতি দিয়েছে। মুখ্যমন্ত্রীর দাবি, একুশের লড়াইয়ে রাজ্যের মহিলাদের সমর্থন থাকবে তৃণমূলের দিকে। তবে এই সম্ভাবনা সম্পূর্ণ উড়িয়ে দিয়ে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সম্প্রতি একটি বিশিষ্ট সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দেওয়ার সময় শাহ জানালেন তিনি মনে করেন একুশের লড়াইয়ে বাংলার মহিলারা বিজেপির পক্ষে থাকবেন। কারণ বিজেপি মহিলাদের জন্য যে সামাজিক প্রকল্পগুলো চালু করার প্রতিশ্রুতি দিয়েছে তাতে মহিলাদের সমর্থন ইতিমধ্যেই পেয়ে গিয়েছে বিজেপি। তাই তিনি মনে করছেন বাংলায় বিজেপির জয়ে মুখ্য ভূমিকা গ্রহণ করবেন মহিলারা।

স্বরাষ্ট্রমন্ত্রী এদিন বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সারা দেশের মহিলাদের জন্য শৌচালয়ের ব্যবস্থা করে দিয়েছেন। বাড়ির বন্দোবস্ত করে দিয়েছেন। অদূর ভবিষ্যতে তিনি পানীয় জলের সমস্যা দূর করবেন। উজ্জ্বলা যোজনা আওতায় মহিলাদের জন্য গ্যাসের সিলিন্ডারের বন্দোবস্ত করে দিয়েছেন। মহিলাদের জন্য প্রধানমন্ত্রীর এমন প্রকল্পগুলি একুশে নির্বাচনের গেম চেঞ্জার হিসেবে কাজ করবে, এমনটাই মনে করছেন শাহ।