সামনে বিধানসভা নির্বাচন, একাধিক পরীক্ষা স্থগিত রাখলো পিএসসি

আর কিছুদিনের মধ্যেই হতে চলেছে নির্বাচন। ইতিমধ্যেই সমস্ত দলের নেতা-নেত্রীরা নিজেদের তোড়জোড় তুলেছেন তুঙ্গে। এই বছরে বিভিন্ন দলের নাম লিখিয়েছেন টলি দুনিয়ার নায়ক নায়িকারা।তবে ইতিমধ্যেই জারি হয়ে গেছে নির্বাচনী আচরণ বিধি, সেই কারণেই এবার ডাব্লুবিসিএস এর প্রিলিমিনারি এবং মেন সহ বেশ কিছু পরীক্ষা স্থগিত রাখা হয়েছে ১৫ ই মে পর্যন্ত। সোমবার পিসিএস এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এই বিষয়ে। আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত কাজকর্ম বন্ধ থাকবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রত্যেক বছর জানুয়ারি মাসের শেষের দিকে ডব্লিউ বিসিএস এর প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়। তবে এই বছর প্রথম থেকেই পিছিয়ে দেওয়া হয়েছিল পরীক্ষার কর্মসূচি। পরে পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, প্রিলিমিনারি পরীক্ষা করা হবে ২১ সে মে, মেন পরীক্ষা হবে ২৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল এর মধ্যে। তবে তার মধ্যেই নির্বাচন কমিশন ভোট নির্ঘন্ট ঘোষণা করে দেয়।

আগামী বিধানসভা ভোটের জন্য আপাতত ১৫ ই মে পর্যন্ত তিনটি পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়। জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে, আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য সমস্ত প্রশাসনিক পরিকাঠামো ভোটের কাজে যুক্ত হয়ে যাওয়ার ফলে আপাতত পরীক্ষা স্থগিত করে দেওয়া হচ্ছে।এর পাশাপাশি পরীক্ষার সূচি সম্পর্কে সমস্ত খবর জানতে কমিশনের ওয়েবসাইট https://wbpsc.gov.in-এ ক্লিক করতে বলা হয়েছে। যদিও এই খবরে ইতিমধ্যেই অনেক চাকুরপ্রার্থী হতাশও হয়েছেন।