চোখ বন্ধ করা অবস্থায় ১৫৫ ফুট উঁচু পাহাড় থেকে নামলেন এই মহিলা, কুর্নিশ নেট দুনিয়ার

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মেতে উঠেছে সারা বিশ্ব। আজকের নারীর কাছে কোনো কিছুই আর অসম্ভব নেই। ঘরে হোক বা বাইরে, আজকের নারী সবেতেই স্বয়ংসিদ্ধা। আন্তর্জাতিক নারী দিবসেই বিশ্বরেকর্ড গড়লেন তামিলনাড়ুর মুথামিল সেলভি। চোখ বন্ধ অবস্থায় মাত্র ৫৮ সেকেন্ড সময়ের মধ্যেই ১৫৫ ফুট উঁচু পর্বতের উপর থেকে নিচে নেমে আসার সাহস দেখিয়ে ইউনিকো ওয়ার্ল্ড বুকে নিজের নাম নথিভুক্ত করতে পেরেছেন তিনি।

আন্তর্জাতিক নারী দিবসে তার এই গৌরব বিশ্ব রেকর্ড স্বরূপ ইউনিকো ওয়ার্ল্ড বুকে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। সূত্রের খবর, ৩২ বছর বয়সি সেলভি চোখে কাপড় বেঁধে তামিলনাড়ুর কাঞ্চিপুরম জেলার মালাইপাট্টু গ্রামের ১৫৫ ফুট উঁচু একটি পাহাড় থেকে অত্যন্ত কম সময়ের মধ্যেই মাটিতে নেমে আসার কৃতিত্ব অর্জন করেছেন।

এমন কৃতিত্ব অর্জন করার পর সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে উচ্ছ্বসিত সেলভি জানিয়েছেন, দুই কন্যা সন্তানের জননী হয়েও একজন ভারতীয় নারী হিসেবে তিনি নিজের জীবনে কিছু করতে চেয়ে ছিলেন। ১৫৫ ফুট উঁচু পর্বতে দাঁড়িয়ে নিজের দুই চোখ বন্ধ করে তিনি শুধুই সমাজে মেয়েদের অবস্থানের কথা ভেবেছিলেন।

এভাবেই মনে মনে শক্তি সঞ্চয় করে তিনি আজকের এই বিশ্ব রেকর্ড গড়তে পেরেছেন। তিনি তার সাক্ষাৎকারে আরো যোগ করেছেন, প্রতিটি মহিলার মধ্যেই অসাধ্য সাধনের ক্ষমতা থাকে। প্রত্যেক পুরুষের উচিত তাদের সাহায্য করা। সেলভির এই অসাধ্য সাধনের ক্ষমতাকে কুর্নিশ জানাচ্ছে সারা বিশ্ব।