মধ্যবিত্তদের মুখে চওড়া হাসি, ফিক্সড ডিপোজিটে বাড়লো সুদ

বলা যেতে পারে নতুন আর্থিক বছরে সাধারণ মানুষের একেবারে মাথায় হাত। ইতিমধ্যেই স্বল্প সঞ্চয় সুদের পরিমাণ কমিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার যার ফলে সমস্ত আশার আলো নিভে গেছে সাধারণ মানুষের জন্য। কিন্তু এই সুযোগকে কাজে লাগিয়েই সাধারণ মানুষের জন্য এক দারুণ সুযোগ আনল এইচডিএফসি। ২৯ মাসের ফিক্স ডিপোজিটের সুদের হার বাড়িয়ে দিল এইচডিএফসি নন-ব্যাংকিং সংস্থাটি। মোট কথা ৩৩-৯৯ মাসের মেয়াদের স্থায়ী আমানতে তারা বৃদ্ধি করেছে সুদের হার। মোট কথা ১০-২৫ বেসিস পয়েন্টে তারা সুদের হার বৃদ্ধি করল।

এইচডিএফসি তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে সবথেকে বেশি সুদ পাওয়া যাবে ৯৯ মাসের স্থায়ী আমানতে।যেখানে সুদের হার ৬.৬৫%। এদিকে ৬৬ মাসের স্থায়ী আমানতে সুদের হার ৬.৬% ও ৩৩ মাসের স্থায়ী আমানতে সুদের হার ৬.২%।

আমরা জানি ভারতের যে সমস্ত রাষ্ট্রায়ত্ত ব্যাংক রয়েছে সেগুলো প্রবীণ নাগরিকদের সবথেকে বেশি সুদের হার দিয়ে থাকে, এবার সেই একই সুবিধা দিতে চলেছে HDFC Fixed Deposit Scheme। এইচডিএফসি তরফ থেকে জানানো হয়েছে যদি প্রবীণ নাগরিকেরা তাদের অর্থ গচ্ছিত রাখে, তাহলে তারা অতিরিক্ত ০.২৫% অতিরিক্ত সুদ পাবেন। এর আগেও তারা তাদের ফিক্স ডিপোজিটের সুদের হার বৃদ্ধি করেছিল, যা ছিল ২০১৮।