দেবশ্রী রায়কে কেনো দেওয়া হলো না টিকিট? রায়দিঘিতে স্পষ্ট করলেন মমতা

একুশের নির্বাচন উপলক্ষে তৃতীয় দফার ভোটের আগে আজ রায়দিঘিতে জনসভা করছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। প্রসঙ্গত এই রায়দিঘিতেই দুবার তৃণমূলের তরফের বিধায়ক হয়েছিলেন টলিউড অভিনেত্রী দেবশ্রী রায়। তবে সেই দেবশ্রী আজ বিজেপিতে। দলের প্রতি ক্ষোভ উগরে গেরুয়া শিবিরের অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। তার অভিযোগ ছিল, দলে তিনি তার উপযুক্ত সম্মান পাচ্ছিলেন না। তাই এই দলবদল।

তবে তৃণমূলের দাবি দেবশ্রীর উপর এলাকার মানুষের ক্ষোভ ছিল। কারণ তাকে এলাকার মানুষের পাশে কখনোই দেখা যায়নি। আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের প্রাক্তন সদস্যা সম্পর্কে সেই কথাই শোনালেন। এদিন দেবশ্রী সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেছেন, কলকাতা থেকে রায়দিঘিতে আসতে ওর কষ্ট হতো। এলাকার মানুষের তার প্রতি ক্ষোভ ছিল। তাই এবার তৃণমূলের তরফে দেবশ্রীকে আর টিকিট দেওয়া হয়নি।

সেই রাগ থেকেই দলবদল করেছেন দেবশ্রী। এমনই মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বিজেপিকেও একহাত নিয়েছেন। বিজেপিকে কটাক্ষ করে তার মন্তব্য, প্রার্থী ধার করে ভোট লড়ছে বিজেপি। বিজেপি দলে এই মুহূর্তে বেশিরভাগ সদস্যই সিপিএমের হার্মাদ বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। তিনি এও বলেছেন, তৃণমূলের গদ্দারাও এখন বিজেপি দলে।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, সুন্দরবনের পরিস্থিতি বদলিয়েছে। আগে কেউ এই দিকে ঘুরেও তাকাত না। এখন আগের থেকে অনেক উন্নতি হয়েছে। ভবিষ্যতে আরো হবে বলে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। তার বক্তব্যে এদিন উঠে এসেছে ঘূর্ণিঝড় আমপান প্রসঙ্গ। তিনি আশ্বাস দিয়েছেন, ঝড়ের তাণ্ডবের পর যে দুই-একটি জায়গার মানুষ এখনও সরকারি সাহায্য পাননি, তাদের শীঘ্রই সাহায্য করবেন তিনি।