সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

কেন এই বছর হিন্দি সিনেমা ব’ক্স অফিসে মুখ থু’ব’ড়ে পড়েছে? কারণ ব্যা’খ্যা করলেন রাজামৌলি

একটা সময় ছিল যখন সাধারণ মানুষ সিনেমাকে শ্রেষ্ট বিনোদন বলে মনে করতেন। একটা ভালো সময় কাটানোর মাধ্যম ছিল এই সিনেমা। কিন্তু বর্তমানে এই সিনেমা নিয়ে এত উত্তেজনা আর আগের মতন নেই। যত দিন যাচ্ছে মানুষ সিনেমার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। টলিউড থেকে শুরু করে বলিউড সব জায়গাতেই এখন একই রকম অবস্থা। কিন্তু এমন দুরবস্থার কারণ কি? এই নিয়েই এবার মুখ খুলতে দেখা গেলো বিখ্যাত দক্ষিণী সিনেমার পরিচালক বাহুবলী নির্মাতা রাজামৌলীকে। সম্প্রতি তাঁর পরিচালিত ‘আরআরআর’ ছবিটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে দুটি বিভাগে মনোনীত হয়েছে।

এই বছর অন্য ইন্ডাস্ট্রির তুলনায় দক্ষিণী সিনেমার রমরমা অনেক বেশি। পুষ্পা নাম টা আমাদের সকলেরই জানা এই ছবি নিয়ে সব কটা ইন্ডাস্ট্রি খুব মেতে উঠেছিল। কিন্তু এত কিছুর মধ্যেও সুর কেটে গিয়েছে বলিউডের। একের পর এক হাই বাজেটের ছবি রিলিজ হলেও কোনো না কোনো ইস্যুর জন্য ফ্লপ হয়ে গিয়েছে। আর এই নিয়েই মন্তব্য রাখলেন রাজামৌলী। তিনি জানান যে, আজকাল দর্শক কেমন ছবি চাইছেন দেখতে সেটা বুঝে ছবি করলেই ছবি হিট।

তাই দর্শকদের মন টা বুঝতে হবে। তাঁর কথাটা সত্যি, কারণ এই বছর ভালো ভালো সাবজেক্ট এর ছবি গুলিই বেশি সাফল্য পেয়েছে। এই বছর ব্যবসার নিরিখে হাতে গোনা কয়েকটি ছবির মধ্যে রয়েছে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’, ‘ভুলভুলাইয়া ২’, ‘দৃশ্যম ২’ এর মতো ছবি। আমির খানের ‘লাল সিং চাড্ডা’ ও ফ্লপ করেছে কিছু বিষয়ের জন্য। কেউ বলেছে ধর্মীয় আঘাত আবার কেও বলেছে দেশের সেনাকে অপমান করা হয়েছে।

আরো খবর: মিঠুন চক্রবর্তীর সঙ্গে বি’য়ে না হওয়ায় অনেক ভা’লো হয়েছে: মমতা শঙ্কর

তবে এই নিয়ে রাজা মৌলী বলেন, বিশেষ করে হিন্দি সিনেমার অভিনেতা ও অভিনেত্রীদের, পরিচালকদের আকাশছোঁয়া পারিশ্রমিক নেওয়া খুব খারাপ একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে। তিনি আরো বলেন যে, “হিন্দি ছবিতে কর্পোরেট সংস্থার আগমনের ফলে তারা অভিনেতা, পরিচালক থেকে শুরু করে প্রত্যেককে বেশি পারিশ্রমিক দিতে শুরু করেছে।

ফলে সাফল্যের খিদেটা একটু কমে গিয়েছে।’’ এই প্রসঙ্গেই তিনি মনে করিয়ে দিতে চেয়েছেন, ‘‘মাথায় রাখতে হবে, বেশি ক্ষণ সাঁতার না কাটলে ডুবে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়।’’