কেন মামাভাত? মা মাসি রাই তো খাওয়ায় রো’জ বাচ্চাদের, বাবা মেসোরা কদাচিৎ: বোনপোর মুখেভাতে শ্রুতি দাস

সব সময়ই আমরা সমাজে দেখে এসেছি মামা ভাত টাকেই বিশেষ ভাবে তুলে ধরা হয়। চিরাচরিত প্রথা অনুযায়ী সব সময় কোন শিশু জন্মগ্রহণ করলে তার অন্নপ্রাশনে প্রথম অন্ন তুলে দেন মামা। যতই মাসি থাকুক না কেন মামার হাত দিয়েই প্রথম শিশু অন্ন খায় শিশু। এরকম একটি চিরাচরিত প্রথার প্রশ্ন করেছেন অভিনেত্রী শ্রুতি দাস। তার প্রশ্ন সব সময় কেন মামা ভাত হতে যাবে? মাসিরাও প্রথম ভাত খাওয়ানোর ভূমিকা পালন করতে পারে। এই রকমই প্রশ্নের উত্তর দিয়ে সোশ্যাল মিডিয়ায় কিছু ছবি শেয়ার করলেন তিনি, যেখানে দেখা যাচ্ছে তাকে বোনপোর অন্নপ্রাশনের। তিনি মুখে ভাত তুলে দিচ্ছেন এক রত্তি শিশুর।

চিরাচরিত প্রথা অনুযায়ী মামা ভাত নয় হল মাসী ভাত। টলিউড ইন্ডাস্ট্রিতে আসা অভিনেত্রী শ্রুতি দাসকে নিয়ে সব সময় নানান কারণে বিতর্ক লেগে থাকে দর্শকদের। কিন্তু তিনিও সব সময় মোক্ষম জবাব দিয়ে থাকেন। টলিউডে প্রথম অভিনয় জগতে পা দেয়ার পর থেকেই তার গায়ের রং নিয়ে যথেষ্ট সমালোচনা করেছিল নেটিজেনরা তবে সেগুলোকে একেবারে পাত্তা না দিয়েই নিজের মতো করে নিজের জায়গাটাকে তৈরি করে নিয়েছেন অভিনেত্রী।

ত্রিনয়নী ধারাবাহিক দিয়ে তার প্রথম টলিউড ইন্ডাস্ট্রিতে আসার পরেই ত্রিনয়নী ধারাবাহিকের পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের সঙ্গে তিনি জড়িয়ে যান প্রেমের সম্পর্কে। আপাতত স্বর্ণেন্দু সমাদ্দারের সঙ্গে নিজের নতুন সম্পর্ককে আরো মজাদার করে তুলেছেন তিনি। যদিও, তাদের দুজনের মধ্যে বয়সের পার্থক্য যথেষ্ট।

নিন্দুকদের সমস্ত সমালোচনাকে একেবারে তোয়াক্কা না করে প্রেমের স্বাদ উপভোগ করে নিচ্ছেন। তিনি বুঝিয়ে দিচ্ছেন প্রতি পদক্ষেপে যে ভালবাসায় বয়স মানে না। অভিনেত্রী তার এবং স্বর্ণেন্দু সমাদ্দারের দুষ্টু মিষ্টি প্রেমের ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায়। তবে সম্প্রতি তিনি সোশ্যাল মিডিয়ায় তার বোনপোর সঙ্গে ছবি শেয়ার করেছেন এবং সেখানে দেখা যাচ্ছে মামা ভাতের বদলে মিনি ভাত হচ্ছে অর্থাৎ নিজের বোনপোকে তিনি নিজের হাতেই অন্নপ্রাশনের দিন প্রথম অন্ন মুখে তুলে দিচ্ছেন এই ব্যাপারটা একেবারেই আলাদা রকমের এবং তিনি এই ছবিগুলো শেয়ার করে লিখেছেন,” সব সময় কেন মামা ভাত হবে কেন মাসিক হয় না?”।