আইপিএল কেনো খেললেন না, ধোনির পথেই কেনো নিলেন অবসর, মুখ খুললেন রায়না

আইপিএল থেকে যখন সুরেশ রায়না হঠাৎ করে দেশে ফিরে এসেছিল তখন তাকে অনেক বিতর্কের সমালোচনার শিকার হতে হয়েছিল। অনেকেই বলেছিলো সুরেশ রায়না কোনো নিয়ম-কানুন মানে না সেই কারণে নিয়ম শৃঙ্খলা ভেঙে সে দেশে ফিরে এসেছিল। কিন্তু এই সুরেশ রায়নাই যখন মহেন্দ্র সিং ধোনির সাথে নিজের অবসর ঘোষণা করল তখন তিনি হয়ে উঠল সবার চোখের মধ্যমনি। এতেই বোঝা যায় মানুষ কোনো একজন বিশেষ মানুষকে কখন মাথায় তুলে রাখবেন বা কখন ছুড়ে ফেলে দেবেন সেটা বোঝা কষ্টসাধ্য ব্যাপার। সম্প্রতি সুরেশ রায়না করণা প্রটোকল ভেঙে পুলিশি হেফাজতে দিয়েছিলেন, কিন্তু জানা যায় তিনি আসলে একটি শুটিং করতেই সেখানে গিয়েছিলেন।

কিন্তু এই সবের মধ্যেও যেটা সবথেকে বেশি নজর কেড়েছে মানুষের সেটা তার অবসরের ঘোষণা নিয়েই। হঠাৎ করে কেন তিনি মহেন্দ্র সিং ধোনির সাথেই অবসর ঘোষণা করলেন? এই নিয়ে তিনি জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি তার কাছে আদর্শ একজন মানুষ তো বটেই তার সাথে তারা একে অপরের ভালো বন্ধুও। তিনি জানান, আসলে ধ্বনির সঙ্গে আমি সমস্ত কথা সেরে রেখেছিলাম। স্বাভাবিকভাবেই দেশের হয়ে ও আইপিএলে আমরা অনেক বছর একসাথে খেলেছি। স্বাভাবিকভাবে আমাদের বন্ধুত্বটা আরও বেশি গাঢ়ো হয়েছে। তাই যখন অবসর নিয়েছে সেই সময়ে আমি অবসর গ্রহণ করেছি।

তুমি আরো জানান, যখন আইপিএল চলাকালীন আমি দুবাই থেকে দেশে ফিরে আসি তখন অনেকেই অনেক মন্তব্য করেন, রায়না নাকি সতীর্থদের সাথে ঝামেলা করে দেশে ফিরে এসেছেন। আসলে সেই সময় আমার পরিবারের পাশে থাকাটা খুব দরকার ছিল। এই করো না পরিস্থিতির মধ্যে আমার স্ত্রীর পাশে থাকাটা খুবই দরকার ছিল। পাঞ্জাবে এক বড় ঘটনা ঘটে কাকাকে খুন করা হয়। সেই সময় মানসিক দিক থেকেও বিধ্বস্ত ছিলাম। অনেক ক্রিকেট খেলেছি হয়তো আগামীতে আরো খেলব।কিন্তু খেলার সাথে পরিবারের সমতুল্য বজায় রাখাটা এখন শিখে গেছি। এই নিয়ে আমার অনুতাপ বা আক্ষেপ নেই।আমার ছেলে মেয়ের সাথে পরিবারের সাথে সময় কাটিয়েছি এর থেকে বড় পাওনা আমার কাছে কিছুই নেই।