বিজেপি ক্ষমতায় এলে বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন? নয়া ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন অমিত শাহ

ফাইল ছবি

একুশের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে রয়েছে। এই মুহূর্তে রাজনৈতিক দলগুলি রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে রাজনৈতিক প্রচার চালাচ্ছে। বঙ্গ বিজেপি শিবিরের হয়ে প্রচার চালানোর উদ্দেশ্যে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা বারংবার বাংলায় আসছেন। রবিবার কামারহাটিতে বিজেপির তরফ থেকে আয়োজিত জনসভায় অংশগ্রহণ করেন অমিত শাহ। এদিনের জনসভা মঞ্চে দাঁড়িয়ে একুশে নির্বাচনের পর বিজেপি সরকার গঠন করলে বিজেপির তরফ থেকে বাংলার মুখ্যমন্ত্রী কে হবে সে সম্পর্কে জল্পনা আবার উস্কে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি ফের একবার জানালেন, নির্বাচনী ফল প্রকাশের পর বিজেপির তরফ থেকে বাংলার কোন এক “ভূমিপুত্র”ই রাজ্যের মসনদে বসবেন। প্রসঙ্গত এর আগে সোনারপুরের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও বাংলার ভূমিপুত্রের প্রসঙ্গ উসকে দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, ২রা মে বাংলায় বিজেপির ঐতিহাসিক জয়ের পর বাংলার ভূমিপুত্রকেই মুখ্যমন্ত্রী করবে বিজেপি। তিনি আবার হুগলির হরিপালের সভায় গিয়ে বলেছিলেন, বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের দিন তিনি আবার বাংলায় আসবেন।

প্রসঙ্গত ইতিপূর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ভূয়ষী প্রশংসা শোনা গিয়েছে। বিজেপির তরফের মুখ্যমন্ত্রী প্রসঙ্গে বলতে গিয়ে আবার দিলীপ ঘোষ বলেন, নির্বাচনের পর বিজেপির তরফের কোনো বিধায়ককেই যে মুখ্যমন্ত্রী হতে হবে এমন কোনো নিয়ম নেই। অতএব একুশের নির্বাচনের পর বিজেপি সরকার গঠন করলে দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী পদের দাবিদার হতে পারেন কিনা, সেই নিয়ে রাজনৈতিক মহলে বর্তমানে জোর তরজা চলছে।