বঙ্গে বিজেপির মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী কে? কার্যত ইঙ্গিত দিয়ে গেলেন প্রধানমন্ত্রী

আসন্ন একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে বিজেপির তরফে বাংলার মুখ বলতে এখনো কারোর নাম স্পষ্টভাবে উল্লেখ করা হয়নি। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর নেতৃত্বেই সোনার বাংলা গড়ার লক্ষ্যে একুশের লড়াইয়ে রাজ্য রাজনীতির ময়দানে লড়ছে বিজেপি। তৃণমূলকে হারিয়ে ক্ষমতায় আসতে পারলে তখন দলের তরফ থেকে সিদ্ধান্ত নিয়ে বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হবে।

তবে বিজেপি তরফে বাংলার মুখ কে হবেন তাই নিয়ে রাজ্য রাজনীতি সরগরম। কখনো দিলীপ ঘোষ, কখনো বা শুভেন্দু অধিকারী, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী কিংবা টলিউড অভিনেতা মিঠুন চক্রবর্তী! লিস্টে নাম রয়েছে অনেকেরই। তবে সাম্প্রতিক পশ্চিমবাংলা সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়ে গেলেন তার মনের কথা।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, একুশের লড়াইয়ের পর “বাংলার ভূমিপুত্র”ই হবেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের প্রাক্তন সদস্য তথা বিজেপির নবাগত সদস্য শুভেন্দু অধিকারী। যার ফলে স্বভাবতই রাজ্য রাজনীতিতে জল্পনার এক নতুন মাত্রা যোগ হয়েছে। শুভেন্দু অধিকারীকে পাশে নিয়ে প্রধানমন্ত্রীর এহেন মন্তব্য রাজনৈতিক মহল বেশ তাৎপর্যপূর্ণ বলেই বিবেচনা করছে।

প্রধানমন্ত্রীর আগে অবশ্য সম্প্রতি কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী নীতিন গডকরিও পশ্চিমবঙ্গ সফরে এসে ছিলেন। তিনি বাংলা সফরে এসে বলেন, একুশের লড়াইয়ে সংখ্যাগরিষ্ঠতায় জিতে আগামী ২রা মে বাংলায় পরিবর্তন নিয়ে আসবে বিজেপি। এর পর ৩রা মে বিজেপির তরফ থেকে মুখ্যমন্ত্রী নির্বাচন করা হবে। তারপর ৪ঠা মে বিজেপির মুখ্যমন্ত্রী শপথ গ্রহণ করবেন।