কো’ন কো’ন পোষ্য আপনার জী’ব’নে স’মৃ’দ্ধি বয়ে আনবে? জেনে নিন

অনেকেই বাড়িতে নানারকম পোষ্য পুশে থাকে। তবে ব্যস্ততার দিনে কিছুটা বিশ্রামের সময় এই পোষ্যের সঙ্গেও অনেকে সময় কাটান অনেকেই। অনেক সময় আবার একা মানুষের সঙ্গীও হয়ে ওঠে এই ঘরের পোষ্যরাই।

তবে অনেকেই জানেন না, এই পোষ্যদের কারণেই আপনার জীবনে আসতে পারে অনেক খুশির মুহূর্ত। অনেক সময় নানা বিপদ থেকেও আপনাকে বাঁচতে সাহায্য করে আপনার বাড়ির আর এক সদস্যের ন্যায় আপনার পোষ্য।

1.কচ্ছপঃ পোষ্যদের মধ্যে কচ্ছপ খুবই কম দেখা যায়। তবে খুব কম মানুষ কচ্ছপ পুশলেও, কচ্ছপ কিন্তু নিজেই তাঁর প্রভুর বাড়িতে অর্থের আগমন ঘটায়। সেইসঙ্গে নিয়ে আসে একরাশ খুশি এবং আনন্দ।

2.বিড়ালঃ বাড়িতে এক বা একাধিক বিড়াল পোষ্য হিসাবে রাখা খুবই মঙ্গলের বলে মনে করা হয়। বাড়িতে বিড়ালের আগমনে পরিবারের সদস্যদের মনে ভালোবাসার সঞ্চার হয় এবং সকলে একত্রে সুখে শান্তিতে বসবাস করতে পারে।

3.কুকুরঃ বাড়িতে কুকুর পুশলে, সেই বাড়িতে কোন অশুভ শক্তি প্রবেশ করতে পারে না। সেইসঙ্গে কোন অশুভ আত্মাও সেই বাড়ির চারপাশে থাকতে পারে না। খারাপ নজর, কালো যাদু, অশুভ আত্মার প্রবেশ থেকে কুকুর নিজের মালিকের বাড়িকে সর্বদা সুরক্ষিত রাখে।

4.গরুঃ গরুকে গোমাতা হিসাবে পুজো করা হয়। তাই কেউ যদি বাড়িতে গরু পোষেন তাহলে, সেই বাড়িতে কারো শরীর অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে না। সকলেই সুস্থ সবল থাকেন।